• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চার দিন পুরোপুরি বন্ধ পোস্তগোলা সেতু

আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০৫
পোস্তগোলা সেতু
ফাইল ছবি

সংস্কার কাজের জন্য রাজধানীর পোস্তগোলা সেতুতে চার দিন সব ধরনের যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। এজন্য যানবাহন চলাচলে বিকল্প রুট নির্ধারণ করে দেওয়া হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএমপি জানায়, পোস্তগোলা সেতু মেরামতের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চারদিন সেতু দিয়ে কোনো যানবাহন পারাপার হতে পারবে না। গত ২৪ ফেব্রুয়ারি বিকল্প রাস্তা হিসেবে বাবুবাজার সেতু ব্যবহার করায় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। এ অবস্থায় ওই চারদিন বিকল্প সড়ক ব্যবহারের জন্য উৎসাহিত করেছে ডিএমপি।

বিকল্প সড়কগুলো হলো-
১) পদ্মা সেতু থেকে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-মুন্সীগঞ্জ-মুক্তারপুর সেতু-তৃতীয় শীতলক্ষ্যা সেতু ও মদনপুর সড়ক ব্যবহার করতে পারবে।

২) পদ্মা সেতু থেকে ঢাকাগামী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ- কেরানীগঞ্জ-রোহিতপুর, আব্দুল্লাহপুর-কোনাখোলা মোড়-বছিলা সেতু ও মোহাম্মদপুর সড়ক ব্যবহার করতে পারবে।

৩) গাবতলী থেকে দক্ষিণ অঞ্চলগামী যানবাহনগুলো পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাট ব্যবহার করতে বলা হয়েছে।

৪) এছাড়া দেশের পূর্বাঞ্চল/দক্ষিণ পূর্বাঞ্চল থেকে দক্ষিণাঞ্চল/দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনগুলো চাদপুর-শরীয়তপুর ফেরিঘাট ব্যবহারের জন্য বলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
বউভাতে গিয়ে দুর্ঘটনা, একে একে মারা গেলেন ৩ ভাই
কাভার্ডভ্যানচাপায় প্রাণ গেল ২ সবজি বিক্রেতার 
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
X
Fresh