• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রাঙামাটিতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৩০
গুলি করে হত্যা
ফাইল ছবি

রাঙ্গামাটির বাঘাইছড়িতে নিপুণ চাকমা চোগা (৩৫) নামে এক ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর এলাকায় হত্যাকাণ্ডটি ঘটে। এ হত্যাকাণ্ডের জন্য জেএসএস (এমএন লারমা) গ্রুপকে দায়ী করছে ইউপিডিএফ। তবে হত্যাকাণ্ডের দায় অস্বীকার করেছে জেএসএস (এমএন লারমা) গ্রুপ।

ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) বঙ্গলতলী এলাকার সমন্বয়ক আর্জেন্ট চাকমা হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার রাতে বোধিপুর এলাকায় একটি অনুষ্ঠান চলছিল। সেখানে দাঁড়িয়ে কথা বলছিল নিপুণ চাকমাসহ ইউপিডিএফ এর বেশ কয়েকজন সদস্য। হঠাৎ মোটরসাইকেল চালিয়ে সেখানে এসে হাজির হয় প্রতিপক্ষের দুই সন্ত্রাসী। এরপর ব্রাশ ফায়ার করে পালিয়ে যায় তারা। অতর্কিত এ হামলায় ঘটনাস্থলেই প্রাণ যায় নিপুণ চাকমার।

এদিকে হত্যাকান্ডের প্রতিবাদে রোববার (২৫ ফেব্রুয়ারি) বাঘাইছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ পালন করবে বলে ঘোষণা দিয়েছে ইউপিডিএফ (প্রসিত গ্রুপ)। অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে দলটি।

তবে, নিপুণ চাকমা হত্যার সঙ্গে জেএসএস (এমএন লারমা) কোনভাবেই জড়িত নয় দাবি দলটির বাঘাইছড়ি উপজেলা সভাপতি জ্ঞানজীব চাকমার। তিনি বলেছেন, এ হত্যাকাণ্ড ইউপিডিএফের অভ্যন্তরীন কোন্দলের কারণে ঘটতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে বাঘাইছড়ি থানার সার্কেল অফিসার ও রাঙ্গামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আউয়াল বলেন, এলাকাটি দুর্গম এবং রাত হওয়ায় এখনও ঘটনাস্থলে পুলিশ পৌঁছাতে পারেনি। পুলিশ ঘটনাস্থলে গেলে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি সাজেকের মাচালং ব্রীজ পাড়ায় ইউপিডিএফ এর দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে একই উপায়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ওই ঘটনায় সন্তু লারমারপন্থী জেএসএস গ্রুপকে দায়ী করে ইউপিডিএফ। পরে নিহত দীপায়ন চাকমার স্ত্রী এশিয়া চাকমা বাদী হয়ে সাজেক থানায় মামলা করলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরু
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
রাঙ্গামাটিতে অর্ধদিবস অবরোধ ডাকল ইউপিডিএফ
X
Fresh