• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সরকারি সার চুরি : বিএডিসির গুদামরক্ষকের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৫
সরকারি সার চুরি : বিএডিসির গুদামরক্ষকের বিরুদ্ধে মামলা
ছবি : সংগৃহীত

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) প্রায় তিন কোটি টাকার সরকারি সার চুরি করার অভিযোগে গুদামরক্ষক (সার) মো. আল আমিনের (৩৪) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয় ১-এ মামলাটি দায়ের করেন কার্যালয়ের উপ-পরিচালক (সংযুক্ত) মো. ফজলুল বারী।

আল আমিন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্চারামপুর থানাধীন মায়ারামপুর উত্তর পাড়া গ্রামের মো. মোকারম হোসেনের ছেলে। বর্তমানে দুবাইয়ে পালিয়ে আছেন এ গুদামরক্ষক।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

তিনি জানান, বিএডিসির গুদামরক্ষক (সার) মো. আল আমিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯, ৪২০ এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা হয়েছে।

মামলার সূত্রে জানা যায়, বিএডিসি চট্টগ্রামের সার গুদাম টিজি-১ এর গুদামরক্ষক ছিলেন মো. আল আমিন। গত বছরের ২৪ মার্চ মায়ের অসুস্থতার কথা উল্লেখ করে ই-মেইলে মিথ্যা ছুটির আবেদন করেন তিনি। ওইদিনই আল আমিন দুবাইয়ে চলে যান। এরপর তিনি যে গুদামের দায়িত্বে ছিলেন, সেটি সিলগালা করে দেয় বিএডিসি।

পরে প্রতিষ্ঠানটির যুগ্ম পরিচালককে (সার) আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটি ২০২৩ সালের ২৮ মে তদন্ত প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ৯০ লাখ ১২ হাজার ৯০০ টাকা মূল্যের ১৩৬ টন ৫৮৫ কেজি টিএসপি সার এবং ১ কোটি ৯৫ লাখ ৪৭ হাজার ৮৭৭ টাকার ১৯১ মেট্রিক টন ৭৬৫ কেজি ডিএপি সারসহ মোট ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৭৭৭ টাকার সারের ঘাটতি পাওয়া যায়।

তাদের প্রতিবেদন অনুসারে, গুদামরক্ষক আল আমিন প্রতারণার মাধ্যমে এসব সার আত্মসাৎ করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ 
ধনী শহর হয়েও দুবাই কেন পানিতে তলিয়ে গেল
X
Fresh