• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

হিলি সীমান্তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন বাংলাদেশ-ভারতের

হিলি প্রতিনিধি

  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৯
ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলি সীমান্তের শূন্য রেখায় ফুল বিনিময়ের মধ্য দিয়ে ভারত-বাংলাদেশের যৌথভাবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটে বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে এই ফুল বিনিময় করা হয়। ভারতের হিলির উজ্জীবন সোসাইটি ও বালুরঘাট টু তুরা করিডোর কমিটির নেতারা ভারতের পক্ষ থেকে দুটি ফুলের তোড়া বাংলাদেশের মুক্তিযোদ্ধা সংসদ ও সাপ্তাহিক আলোকিত সীমান্ত কর্তৃপক্ষের হাতে তুলে দেন।

এ সময় বাংলাদেশের পক্ষ থেকেও ফুলের তোড়া ভারতীয় নেতৃবৃন্দের হাতে তুলে দেওয়া হয়। পরবর্তীতে এসব ফুলের তোড়া নিজ নিজ দেশের শহীদ বেদীতে অর্পণ করা হয়। দুই বাংলার ভাষাপ্রেমীদের মেলবন্ধন অটুট রাখতে বেশ কিছু বছর ধরে হিলি সীমান্তে এই আয়োজন করা হয়ে আসছে। সামনের দিনে আরও বড় পরিসরে রাষ্ট্রীয়ভাবে সীমান্তের শূন্যরেখায় এই অনুষ্ঠানের আয়োজনের কথা জানিয়েছে আয়োজকসহ জনপ্রতিনিধিরা।

এ সময় সেখানে ভারতের বালুরঘাট টু তুরা বাস্তবায়ন কমিটির আহবায়ক নবকুমার দাস, হিলি উজ্জীবন সোসাইটির সাধারণ সম্পাদক সুরুজ দাস, বাংলাদেশের পক্ষে পৌর মেয়র জামিল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, সাপ্তাহিক আলোকিত সীমান্ত পত্রিকার সম্পাদক জাহিদুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
বুলগেরিয়ার উৎসবে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
X
Fresh