• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক লাইভে এসে মোহনপুর পর্যটনে হামলা, ভাঙচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৭
মোহনপুর পর্যটনকেন্দ্র

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটনকেন্দ্রে ফেসবুক লাইভে এসে প্রকাশ্যে পর্যটনের দেয়াল ও গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে হামলা, ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নাম ব্যবহার করে একদল সন্ত্রাসী এ হামলা চালায়।

পূর্বপরিকল্পিতভাবে প্রায় তিন থেকে চারশ’ নারী-পুরুষ এই হামলা চালায়। এ সময় বেড়াতে আসা পর্যটকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়। এমনকি অবিলম্বে পর্যটনকেন্দ্র বন্ধের জন্য কর্তৃপক্ষকে মৌখিকভাবে হুঁশিয়ারি দেওয়া হয়।

মোহনপুর পর্যটনকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মো. কাজী মিজান জানান, মো. সোহরাব নামের এক ব্যক্তির ফেসবুক আইডিতে লাইভে এসে প্রকাশ্যে রোববার বিকেল সাড়ে ৪টা থেকে সারারাত পর্যন্ত দেশীয় অস্ত্র-সস্ত্রসহ সজ্জিত হয়ে এ হামলা চালানো হয়। চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার অনুসারী দাবি করা প্রায় তিন-চারশ’ নারী-পুরুষসহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নামধারী সন্ত্রাসীরা পর্যটনের ১ ও ২ নং গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর থিমপার্কের বিভিন্ন রাইড ভাঙচুর করে এবং পার্কের দোকানে দফায় দফায় ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যায়। এ বিষয়ে মতলব উত্তর থানার ওসির সঙ্গে কয়েকবার কথা হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। তবে থানায় অভিযোগ দেওয়ার কোনো পরিবেশ ছিল না।

তিনি আরও বলেন, পূর্বপরিকল্পিতভাবে প্রায় তিন থেকে চারশ’ নারী—পুরুষ এই হামলা চালায়। এ সময় বেড়াতে আসা পর্যটকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়। এমনকি অবিলম্বে পর্যটনকেন্দ্র বন্ধের জন্য মৌখিকভাবে হুঁশিয়ারি দেয়।

মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আতঙ্কগ্রস্ত মতলববাসী। রাজনৈতিক হস্তক্ষেপের কারণেই এই হামলা, ভাঙচুর ও লুটপাটের মাত্রা বেড়ে চলেছে বলে মনে করছেন স্থানীয়রা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে দফায় দফায় পার্কে এ ধরনের হামলার ঘটনা ঘটে। তখন সন্ত্রাসীরা হামলা করে পর্যটনকেন্দ্রটি চিরতরে বন্ধ করার জন্য কর্মচারী-কর্মকর্তাদের উপর চড়াও হয়। এ ঘটনার প্রতিবাদে পর্যটন কর্তৃপক্ষ প্রশাসনিক সহায়তা পেতে তখন আইনের আশ্রয় নেন। এমনকি চিহ্নিত সন্ত্রাসীদের নাম উল্লেখ করে মামলা করেন। কিন্তু দীর্ঘসময় পেরিয়ে গেলেও তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় আবারও হামলা করার সাহস দেখিয়েছে ।

স্থানীয়রা বলছেন, সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে মোহনপুর পর্যটনে কয়েক দফায় ব্যাপক ভাঙচুর করেছে। এ সময় সিসি ক্যামরা, দ্যা শিপইন-এর গ্লাস, থিমপার্কের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে কোটি টাকার ক্ষতিসাধন করেছে।

এ ঘটনার একদিন পেরিয়ে গেলেও চিহ্নিত এসব সন্ত্রাসীদের কিছুই বলছে না স্থানীয় প্রশাসন। এই নিয়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পর্যটনের উপর নির্ভরশীল বিভিন্ন পেশার মানুষের ভেতরে আতঙ্ক বিরাজ করছে। দ্রুত ব্যবস্থা না নিলে আইনশৃঙ্খলার চরম বিপর্যয় ঘটবে।

এ বিষয়ে মতলব উত্তর থানার ইনস্পেক্টর শহীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে কেউ কোনো প্রকার অভিযোগ করেননি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা
চাঁদপুরে ইসতিসকার নামাজ আদায় 
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh