• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রাঙামাটিতে ভেজালবিরোধী অভিযান, ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৬
রাঙামাটিতে ভেজালবিরোধী অভিযান, ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা
ছবি : আরটিভি

রাঙামাটিতে ভেজালবিরোধী অভিযানে এক ব্যবসায়িক প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে শহরের রিজার্ভ বাজারস্থ হিলমুন সুইটসের বেকারিকে এ জরিমানা করা হয়।

অভিযানে প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বেকারির খাবার তৈরির প্রমাণ মিলে। বেকারিটিতে ময়লা দুর্গন্ধযুক্ত খাবার সংরক্ষণ ও বিপণন করার অভিযোগে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ বিন ইকরাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মুনতাসির মাহমুদ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর সওকত আলী, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ফিরোজ আল মাহমুদ সোহেল।

অভিযান শেষে জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মুনতাসির মাহমুদ জানান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সবসময় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে থাকে। আজ শহরের রিজার্ভ বাজার এলাকায় একটি বেকারিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সংরক্ষণ ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা না করায় এ প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এ অভিযান আগামীতেও অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

পরে অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষিত মিষ্টিগুলো পৌরসভার ময়লার গাড়ির মাধ্যমে নষ্ট করতে নিয়ে যাওয়া হয়।

নিরাপদ খাদ্য আইনে এ স্বাস্থ্যসম্মত পরিবেশ সংরক্ষণ বা প্রক্রিয়া অনুসরণের মানদণ্ড ও শর্তের ব্যত্যয় ঘটিয়ে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে এরূপ কোনো প্রক্রিয়ায় প্রস্তুতকৃত কোনো খাদ্যদ্রব্য বা খাদ্য উপকরণ উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ বা বিক্রয় করলে অনূর্ধ্ব তিন বছরের কিন্তু অন্যূন এক বছর কারাদণ্ড বা অনধিক ছয় লাখ টাকা কিন্তু অন্যূন তিন লাখ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান রয়েছে। হিলমুন সুইটসের বেকারিতে মানব স্বাস্থ্যের ক্ষতিকর হতে পারে এরূপ প্রস্তুতকৃত খাদ্যদ্রব্য পাওয়া যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ন্যূনতম তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh