• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৯
পিনাকী ভট্টাচার্য
ছবি : সংগৃহীত

ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে সিলেটে সাইবার নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামালের আদালতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা শাখার সহসভাপতি আবদুর রহমান এ মামলা করেন।

মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ কামালকে নিয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ ভিডিও তৈরি করার অভিযোগে এ মামলা করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন কন্টেন্ট ক্রিয়েটর নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), ফেসবুক ‘ফাইট ফর ডেমোক্রেসি’র অ্যাডমিন শাকিল আহমেদ, মো. হাসান মিয়া (হাসান), মো. আব্দুল হাদী ও মো. রেজউল করিম।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে এবং গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতিসাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়াও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে, ব্যঙ্গাত্মক কার্টুন তৈরি করার মাধ্যমে সম্মানহানি করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী টিপু রঞ্জন দাশ বলেন, ‘সিলেট সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়েরের পর আদালতের বিচারক সেটি আমলে নিয়ে মামলা হিসেবে নথিভুক্ত করেছেন। একইসঙ্গে আদালতের বিচারক মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে সিটিটিসির চার্জশিট
পরীমণির মাদক মামলার সাক্ষ্যগ্রহণ ১ জুলাই
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
X
Fresh