• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লায় দিনমজুর হত্যায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩১
ছবি : সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্বশত্রুতার জের ধরে দিনমজুর জাহাঙ্গীর হোসেন (৫৫) হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও অপরজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মোছাম্মদ ফরিদা ইয়াসমিন এই রায় দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশলী (এপিপি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হলেন- সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিনগর (নদরী পূর্ব পাড়) মো. লিটন (২৬) এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার খোলপাশা গ্রামের আব্দুস সোবহান তুফান (৫০)।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মো. লিটন পলাতক থাকলেও কাঠগড়ায় অপর আসামি আবদুস সোবহান তুফান উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পরিকল্পিতভাবে ২০১২ সালের ৩১ জুলাই বাদীর ভগ্নিপতি দিনমজুর জাহাঙ্গীর হোসেনকে (৫৫) কোদাল ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় ২০১২ সালের ১ আগস্ট নিহতের শ্যালক চৌদ্দগ্রাম উপজেলার আগানগন্ডা গ্রামের মো. ফুল মিয়া বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই সুলতান উদ্দিন আসামিদের বিরুদ্ধে ২০১৩ সালের ২৩ জানুয়ারি তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। ২০১৪ সালের ৩ মার্চ চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে ৯ জনের সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনানি শেষে বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় দেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
X
Fresh