• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভালোবাসা দিবসে নওগাঁয় আদালতে প্রেমঘটিত ৩৬ মামলার শুনানি

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪০
ছবি : আরটিভি

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ও শিশু আদালত-২ এর বিচারক মো. মেহেদী হাসান তালুকদার ব্যতিক্রমী শুনানির আয়োজন করেছেন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) তিনি তার আদালতে ৩৬টি মামলার শুনানির জন্য ধার্য করেন। এসব মামলার প্রতিটিই প্রেমঘটিত। রয়েছে অসম প্রেমের মামলা, প্রেমের টানে পলাতক যুগলের ওপর মামলা ইত্যাদি।

এদিন আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার বেলা ১১টায় এজলাসে বসে বিচারিক কার্যক্রম শুরু করেন। তিনি শুনানিতে উপস্থিত যুগলদের প্রেমে না জড়িয়ে নিজেদের ধর্মীয় অনুশাসন ও পিতা-মাতার আদেশ মেনে চলা, পড়াশোনা চালিয়ে যাওয়া, আত্মনির্ভরশীল হওয়া এবং শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মকবুল হোসেন বলেন, আজ ভিন্ন মাত্রায় আদালত বসেছে। ট্রাইব্যুনালের অসম প্রেমে জড়ানো ও তা থেকে অভিভাবকদের অপহরণ এবং বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলাগুলো আজ শুনানির জন্য রাখা হয়। বিচারক সংশ্লিষ্টদের পড়াশুনার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধে ও গুরুজনদের আদেশ-নিষেধ মেনে চলার উপদেশ দেন।

নওগাঁ জেলা আইনজীবী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বাচ্চু বলেন, মামলাগুলো ভিন্ন ভিন্ন দিনে শুনানি করলে বিচারক মহোদয় সবাইকে একই উপদেশ দিতে পারতেন না। মামলাগুলো একইদিনে শুনানির উদ্যোগ নিয়ে ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh