• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অটোরিকশাচালক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৬
ছবি : সংগৃহীত

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে অটোরিকশাচালক হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক খালেদা ইয়াসমিন উর্মি আসামিদের উপস্থিতিতে এই রায় দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি সিরাজুল ইসলাম পল্টু।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- জেলার টঙ্গীবাড়ি উপজেলার সোনারং গ্রামের সাঈদ শেখের ছেলে ইলিয়াস হোসেন ও লৌহজং উপজেলার পয়সা গ্রামের মীর হোসেনের ছেলে রকিবুল ইসলাম।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জানান, বাংলাদেশ দণ্ডবিধির ৩০২ ধারায় ওই আসামিদের মৃত্যুদণ্ড দেওয়া হয়। এ ছাড়া দণ্ডবিধির ৩৯৪ ধারায় একই আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এই মামলার অপর দুই আসামি নারায়ণগঞ্জ জেলার আলীগঞ্জ এলাকার মতিন শেখের ছেলে কবির হোসেন ও মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুর এলাকার ইব্রাহিম মাদবরের ছেলে রাকিব মাদবরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয় আদালত।

মামলার বিবরণী থেকে অ্যাডভোকেট পল্টু জানান, ২০২০ সালের ২৪ মে মোহাম্মদ শাহাবুদ্দিন শেখ প্রতিদিনের মতো সকালে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। সন্ধ্যায় বাড়ি ফিরে আসার কথা থাকলেও তিনি ফেরেননি।

অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় তার বাবা আবুল শেখ ২৫ মে মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ২৭ মে একই উপজেলার আড়িয়ল ইউনিয়নের কুড়মিরা গ্রামের জঙ্গলে একটি মৃতদেহ পড়ে আছে খবর পায় পরিবার। পরে নিহতের বাবা লাশটি শাহাবুদ্দিন শেখের বলে শনাক্ত করেন। এই ঘটনার পরে চারজনকে গ্রেপ্তার করে আসামি করে আদালতে অভিযোগ পত্র দেয় পুলিশ। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বিচারক আজ দুজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে খালাস দিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার রায় স্থগিত
কনডেম সেলে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের রাখা নিয়ে রায়, আপিল করবে সরকার
মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্তের আগে কনডেম সেলে রাখার বিষয়ে রায় আজ
X
Fresh