• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

যশোরে মাদক মামলা, ৩ জনের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫২
যশোরে মাদক মামলা, ৩ জনের যাবজ্জীবন
ছবি : সংগৃহীত

যশোরের বেনাপোলে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি ৭ আসামিকে খালাস দেন বিচারক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) অতিরিক্ত দায়রা জজ ফারজানা ইয়াসমিন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন বেনাপোলের সাদীপুর গ্রামের মৃত সোবহান গাজীর ছেলে হাবিবুর রহমান হবি, মৃত আহম্মদ আলী বিশ্বাসের ছেলে শওকত হোসেন ও ফজের আলীর ছেলে আকবর আলী ওরফে আকবর।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন আদালতের অতিরিক্তি পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান।

তিনি জানান, ২০১৬ সালের ২ ডিসেম্বর যশোরের ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলের সাদীপুর গ্রামের আকবরের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় হাবিবুর রহমান ও শওকত হোসেনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তিতে আকবর আলীর বিল্ডিংয়ের দক্ষিণ কোনার রুমে তল্লাশি করে কার্টনের ভিতর থেকে দেড় কেজি হেরোইন উদ্ধার করা হয়।

তিনি জানান, এ ঘটনায় আটক আসামিদের দেওয়া তথ্যেরে ভিত্তিতে ১৩ জনের নাম উল্লেখ করে মাদক নিয়ন্ত্রণ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন ডিবির এসআই শহিদুল ইসলাম। তদন্ত শেষে ১০ জনকে অভিযুক্ত ও বিভিন্ন সময় আটকসহ অপর ১০ জনের অব্যাহতি চেয়ে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই শরিফুল ইসলাম। এ মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আসামি হাবিবুর রহমান, শওকত হোসেন ও আকবার আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাস করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি আব্দুল হামিদ, বেবি, রুমা বেগম, আসমা খাতুন, সালাম, আতিয়ার ও আলালকে খালাস দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত হাবিবুর রহমান হবি, শতওক হোসেন ও আকবর আলী কারাগারে আটক আছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গা ও যশোরে
যশোরে বাসচাপায় সাইকেল আরোহী নিহত
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪৩.৮ ডিগ্রি 
তীব্র তাপপ্রবাহে পুড়ছে যশোর 
X
Fresh