• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

মাটি খুঁড়ে মিলল অর্ধকোটি টাকার সোনা

আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৩
ছবি : সংগৃহীত

চট্টগ্রামে বাসা থেকে ৫১ ভরি স্বর্ণ চুরি হওয়ার আট দিন পর চোরচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চুরি হওয়া ৫১ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। বর্তমান বাজার দর হিসেবে যার মূল্য প্রায় অর্ধকোটি টাকা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে ৫১ ভরি সোনা উদ্ধারের কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান।

এর আগে শুক্রবার বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে এই সোনা চুরিতে জড়িত থাকার অভিযোগে ৬ আসামিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে সদরঘাট থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় পাইপ গান, ৪টি ধারালো ছোরা ও ২টি তালা ভাঙার সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. আরিফ হোসেন, মো. শরীফ, মেহেদি হাসান রুবেল, মো. সাইদুল ইসলাম রিগ্যান, মো. হান্নান ও মো. রিয়াদ হোসেন।

পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতির সময় ৬ জনকে অস্ত্রসহ আটক করে পুলিশ। পরে তাদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মেহেদি হাসান জানায়, কিছুদিন আগে নগরের মেহেদিবাগ এলাকা থেকে বেশ কিছু সোনা চুরি করেছিল, যা আগ্রাবাদ এলাকায় একটি খালি মাঠের ঝোঁপের আড়ালে মাটির নিচে লুকিয়ে রাখা হয়েছে। পরে পুলিশ এসব সোনা উদ্ধার করে।

সিএমপি উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তার ৬ আসামির মধ্যে দুজন চোরাই হওয়া সোনার বিষয়ে জানায়। তাদের স্বীকারোক্তি অনুসারে তাদের নিয়ে সোনা উদ্ধারের অভিযানে ডবলমুরিং থানার বারেক বিল্ডিং মোড় এলাকার কনকর্ড গ্রুপের খালি জায়গায় থাকা ঝোঁপের মধ্যে মাটির নিচ থেকে প্রায় ৫১ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন শুরু
চলতি মাসে টানা ৫ বার কমলো স্বর্ণের দাম
চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
X
Fresh