• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

স্ত্রীর স্বীকৃতির দাবিতে জীবন দিতে প্রস্তুত তরুণী

আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২৯
স্ত্রীর স্বীকৃতির দাবিতে জীবন দিতে প্রস্তুত তরুণী
ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জে স্ত্রীর স্বীকৃতির দাবিতে আইয়ুবুর রহমান আকাশ (২৯) নামের এক যুবকের বাড়িতে অনশনে বসেছেন মাস্টার্স পড়ুয়া (২৫) এক তরুণী।

শনিবার (১০ ফেব্রুয়ারি) উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বড়হামকুড়িয়া গ্রামে ওই যুবকের বাড়িতে এ ঘটনা ঘটে।

যুবক আকাশ একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন তালুকদারের ছেলে।

স্থানীয়রা জানান, সকাল থেকে ওই তরুণী আকাশের বাড়িতে অনশন করছেন। তিনি আসার পর আকাশসহ তার পরিবারের লোকজন বাড়িতে তালা ঝুলিয়ে অন্যত্র চলে গেছেন। তবে সন্ধ্যা হলেও ওই তরুণী বাড়ি ছেড়ে যাননি।

অনশনকারী তরুণী দাবি করেন, আকাশের সঙ্গে প্রেমের সম্পর্কের জেরে গত রমজানে তাদের বিয়ে হয়। তবে তারা গরিব হওয়ায় প্রথম থেকেই আকাশের বাবা এ বিয়েতে রাজি ছিলেন না। আমার মুরব্বিদের ওর বাবা বলেছিলেন, অনুষ্ঠান করে তিনি আমায় তুলে নেবেন। কিন্তু প্রায় এক বছর হলেও তিনি এমনটি করেননি। পুত্রবধূর মর্যাদা দিয়ে তাকে বাড়িতে তুলেননি। উল্টো ডিসেম্বরে আকাশকে দিয়ে আদালতের মাধ্যমে আমাকে একটি ডিভোর্স লেটার পাঠিয়েছেন।

ওই তরুণী কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি কোনো উপায় না পেয়ে স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশন করছি। আমি যদি স্ত্রীর স্বীকৃতি না পাই, তাহলে এখানে জীবন দেবো।

এ বিষয়ে অভিযুক্ত আইয়ুবুর রহমান আকাশের বাবা জামাল উদ্দিন তালুকদার বলেন, মেয়েটি গত রমজানে সিনক্রিয়েট করে আমার ছেলেকে বিয়ে করেছিল। এরপর আর তাকে বাড়িতে তোলা হয়নি। গতবছরের ২০ ডিসেম্বর আমার অজান্তে আকাশ মেয়েটিকে ডিভোর্স দেয়। পরে মুরব্বিদের মাধ্যমে মেয়ের পরিবারকে তিন লাখ টাকাও দেওয়া হয়েছে। তবুও মেয়েটা আবারও আজ বাড়িতে এসে সিনক্রিয়েট করছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, অনশন করার বিষয়টি জানা নেই। তবে কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
পরমব্রত-পিয়ার জীবনে নতুন অতিথি
আল-কাহতানির দাবি সত্যি হলো, বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যাচ্ছে সৌদি
মাছ কেটে জীবন চলে তাদের
X
Fresh