• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

‘লোভেরও একটা সীমা থাকা দরকার’

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৬
‘লোভেরও একটা সীমা থাকা দরকার’
ছবি : সংগৃহীত

চালের অবৈধ মজুতদারদের ওপর এবার মজুত বিরোধী অভিযানে গিয়ে বেজায় চটেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছেন, অনেকে বেশি লাভের আশায় যেভাবে পারছেন মজুতদাররা ধান মজুত করছেন। এতে ধান নষ্ট হয়ে যায়। তাই লোভেরও একটা সীমা থাকা দরকার।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিনাজপুরের সদর ও পার্বতীপুর উপজেলায় চালের অবৈধ মজুত বিরোধী অভিযান শেষে তিনি সাংবাদিকদের কাছে এ ক্ষোভ প্রকাশ করেন।

দাম কমানোই অবৈধ মজুত বিরোধী অভিযানের মূল উদ্দেশ্য নয় বলেও মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, সরকার ধান ও চালের সঠিক ব্যবস্থাপনা গড়ে তুলতে চায়। আমরা আসি বা না আসি অভিযান থেমে নেই। অভিযান চলবে। বৃহস্পতিবার এখানে স্টেকহোল্ডারদের নিয়ে সভা করেছি। সেখানে তারা চালের দাম বাড়বেন না বলে ওয়াদা করেছেন।

তিনি বলেন, অনেকে বেশি লাভের আশায় মাঠে-ময়দানে ধান মজুত করেন। আমরা পত্রপত্রিকায় দেখি বস্তায় গাছ গজিয়ে গেছে। আজ এখানে ‘ইস্পাহানি অটো রাইস’ মিলে এসে একই চিত্র পেলাম। লোভেরও একটা সীমা থাকা দরকার।

সাধন চন্দ্র বলেন, সারা দিন চার-পাঁচটি মিলে গিয়েছি। কারও অবৈধ মজুত আছে কিনা, কেউ কোনো অনিয়ম করছে কিনা তা খতিয়ে দেখেছি। ইস্পাহানি অটো রাইস মিলে কিছু অনিয়ম ও অবৈধ মজুত রয়েছে বলে আমাদের মনে হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এখানে আছে তাদের আইন মোতাবেক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ সময় অভিযানকালে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন ও জেলা প্রশাসক শাকিল আহমেদ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কত টাকা দরে ধান-চাল কেনা হবে, জানালেন মন্ত্রী
কৃষক অপমানিত হলে কঠোর ব্যবস্থা, অভিযোগ জানানো যাবে ফোনে
বাজারে পলিশ ছাড়া চাল বাজারজাত করা হবে : খাদ্যমন্ত্রী
বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী
X
Fresh