• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জে ৯ ইটভাটাকে ৪৭ লাখ টাকা জরিমানা 

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১০
ছবি : আরটিভি

সিরাজগঞ্জে অনুমোদনহীন ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পাশাপাশি ৩টি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে ও বাকিগুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার রায়গঞ্জ উপজেলার আটটি ও তাড়াশ উপজেলার একটি ইটভাটায় এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।

জেলা প্রশাসনের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার।

জরিমানা করা ইটভাটাগুলোর মধ্যে তাড়াশের এসএমবি ব্রিকসকে ৭ লাখ টাকা, রায়গঞ্জের কেএমবি ব্রিকসকে ৭ লাখ টাকা, শিমু অরিন ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা ও এই তিনটি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে।

এ ছাড়াও রায়গঞ্জের হিরো ব্রিকসকে ৫ লাখ টাকা, উত্তরা এন্টারপ্রাইজকে (কেয়া ব্রিকস) ৫ লাখ টাকা, টিএইচবি ব্রিকসকে ৫ লাখ টাকা, হাসিনা ব্রিকসকে ৫ লাখ টাকা, আরকেবি ব্রিকসকে ৫ লাখ টাকা, পিংকি ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও ভাটাগুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল গফুর বলেন, জেলার বিভিন্ন উপজেলায় অবৈধভাবে অনেক ইটভাটা পরিচালিত হচ্ছে। তালিকা অনুযায়ী এ সকল ভাটায় অভিযান চালানো হচ্ছে। জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ইটভাটাগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হয়ে আসছিল।

এ সময় সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রুকন মিয়া, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
X
Fresh