• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

মনপুরায় অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

মনপুরা (ভোলা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২
ছবি : আরটিভি

ভোলার মনপুরায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে অবৈধ বেহুন্দি, কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল, ঘের জাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করেছে মৎস্য বিভাগ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় উপজেলার পশ্চিম পাশের মেঘনা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনারের নেতৃত্বে এই কম্বিং অপারেশন পরিচালনায় সহযোগিতা করেন মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও মনপুরা থানা পুলিশ।

এ সময় নিষিদ্ধ ৬টি বেহুন্দি জাল, ৩০০ মিটার কারেন্ট জাল, ১ টি চায়না দুয়ারী জাল ও ২৪শ মিটার ঘের জাল ও ১ টি ধরাজাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করা হয়। পরে মনপুরা উপকূলে এনে হাজীর হাট স্লুইস ঘাটে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে আটককৃত নৌকাটি পরবর্তীতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনার জানান, আমাদের কম্বিং অপারেশনের আওতায় এই অভিযান নিয়মিত পরিচালনা করা হয়। এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে।

অভিযানে আটককৃত নৌকাটি পরবর্তীতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানান মৎস্য কর্মকর্তা। পরে জাল থেকে উদ্ধার করা মাছ স্থানীয় এতিমখানা ও অসহায় দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়। মাছ বিতরণের সময় উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এম. আলমগীর হোসেন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, লন্ডভন্ড বাড়িঘর
চাঁদা আদায় করতে গিয়ে পিটুনি খেলেন ২ মৎস্য কর্মকর্তা
মনপুরায় ফিশারিজ কো-ম্যানেজমেন্ট কমিটির ত্রৈমাসিক সভা
X
Fresh