• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা খবরটি সত্যি নয়

আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০৯
সেন্টমার্টিন
ছবি : সংগৃহীত

মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনার কারণে নিরাপত্তার স্বার্থে সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল আগামী ১০ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রকাশিত খবরটি সত্যি নয়। সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে এবং কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইয়ামিন হোসেন।

এ বিষয়ে জানতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইয়ামিন হোসেন জানান, সেন্টমার্টিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বাকী রুটে পর্যটক ভ্রমণ করতে পারবেন।

এদিকে, টেকনাফের উপজেলা নির্বাহী অফিসার মো: আদনান চৌধুরী বলেন, পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। টেকনাফ রুটে জাহাজ চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এবং এই রুটে অন্য কোনো উপায়েও চলাচল করা যাবে না। তবে, কক্সবাজার বা চট্টগ্রাম থেকে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে। এই রুটে যেতে পারবে।

নোট:
উক্ত বিষয়ে ভুল তথ্যের কারণে ‘অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা’ হিসেবে সংবাদ প্রকাশ হয়। সঠিক তথ্য জানার পরে আরটিভি অনলাইন সংবাদটি সংশোধন করে। একই সঙ্গে ফ্যাক্ট চেকিং প্রতিষ্ঠান ‘ফ্যাক্ট-চেকিং সংস্থা রিউমার স্ক্যানার’ বিষয়টি শনাক্ত করে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজার সমুদ্রসৈকতে পর্যটকের মৃত্যু 
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh