• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সাবেক এমপি নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৯
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের পরাজিত প্রার্থী সাবেক এমপি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে সমনও জারি করেছেন আদালত।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সাতকানিয়া উপজেলা নির্বাচনী কর্মকর্তা বিকল চাকমা বাদী হয়ে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালতে মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী নির্বাচন কমিশনের দায়ের করা মামলাটি আদালতের গ্রহণ এবং অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারের সময় গত বছরের ৩১ ডিসেম্বর আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন ও রিজিয়া রেজা চৌধুরী একটি সমাবেশে চুনতি মাদ্রাসার সিরাতুন্নাবি (সা.) মাহফিলের জন্য এক কোটি টাকা অনুদান, এক সমর্থকের ছেলেকে চাকরি প্রদানের ঘোষণা এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশিপ প্রদানের ঘোষণা দেন। এ ছাড়া রিজিয়া রেজা চৌধুরী লোহাগাড়া উপজেলার ল পুটিভিলা তাতীপাড়া এক সমাবেশে এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

এসব ঘটনায় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১/৩ বিধির লঙ্ঘন হয়েছে মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করে। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন কমিশন।

গত ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেবের কাছে হারেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু
X
Fresh