• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মরিচ গুলানো পানি পান করিয়ে হত্যা, ১৭ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৪
ছবি : আরটিভি

জয়পুরহাটে জমিসংক্রান্ত বিরোধের জেরে সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তদের বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার বিভিন্ন এলাকায়। এদের মধ্যে ২ জন পলাতক রয়েছেন। এ ছাড়া এ মামলা থেকে ৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সঙ্গে আসামিদের দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলছিল। এ সংক্রান্ত একটি মামলা আদালতে বিচারাধীন ছিল। এরই জের ধরে ২০০৯ সালের ২ মে সকালে সালেহ মোহাম্মদ তার নিজ শ্যালোমেশিন ঘর থেকে বাড়ি ফেরার পথে আসামি মোহাম্মদ আলীর বাড়ির সামনে ওঁৎ পেতে থাকা আসামিরা তাকে ধরে আমগাছের সঙ্গে হাত-পা বেঁধে দেশীয় অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ সময় সালেহ মোহাম্মদ পানি পান করতে চাইলে আসামিরা মরিচ গুলানো পানি জোরপূর্বক পান করালে সে ছটফট করতে করতে নিস্তেজ হয়ে পড়ে।

এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় একই তারিখে পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আজিজুল হক। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে স্কুলছাত্রকে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন
মিতু হত্যা মামলায় বাবুল আক্তারকে জামিন দেননি আদালত
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়ের তারিখ ঘোষণা
২২ বছর পর হত্যা মামলার রায়, ১৯ আসামিকে যাবজ্জীবন
X
Fresh