• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

টিকিট কালোবাজারির সময় রেলওয়ের বুকিং সহকারী গ্রেপ্তার

ময়মনসিংহ, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৫
মো. রফিকুল ইসলাম

টিকিট কালোবাজারির সময় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী মো. রফিকুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ১২টি টিকেট, কালোবাজারির ৫ হাজার ১০০ টাকা, দুইটি মোবাইল ফোন, সাধারণ যাত্রীদের এনআইডি ও মোবাইল নাম্বার সম্বলিত একটি তালিকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রোববার (৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ময়মনসিংহ রেলওয়ে পুলিশ গোপন সংবাদে অভিযান চালিয়ে স্টেশন প্লাটফর্ম থেকে এই বুকিং সহকারীকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে ওসি জানান, গ্রেপ্তার হওয়া এই বুকিং সহকারীর বিরুদ্ধে এর আগেও টিকিট কালোবাজারির অভিযোগে পুলিশের দায়ের করা মামলার সম্পৃক্ততা রয়েছে। জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি দীর্ঘসময় ধরে রেলওয়ের কর্মচারী হয়েও টিকিট কালোবাজারি করে আসছেন। তিনি তার ডিউটিকালীন টিকিট নিতে কাউন্টারে আসা সাধারণ যাত্রীদের মোবাইল নাম্বার ও জাতীয় পরিচয়পত্রের নাম্বার সংগ্রহ করে নিজের কাছে রেখে দিতেন। এরপর সময় ও সুযোগ বুঝে ওইসব সাধারণ যাত্রীদের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নাম্বার ব্যবহার করে বিভিন্ন গন্তব্যের ভিন্ন ভিন্ন ট্রেনের টিকিট কেটে নিজের কাছে রেখে কালোবাজারিদের কাছে সরবরাহ করতেন। পরে এসব টিকিট বিক্রির লভ্যাংশ তিনি তার বিকাশ ও নগদ অ্যাপসের মাধ্যমে নিয়ে নিতেন।

এ ঘটনায় ময়মনসিংহ রেলওয়ে পুলিশের উপসহকারী পরিদর্শক (এ এসআই) মো. হানিফুর রহমান বাদী হয়ে বুকিং সহকারী মো. রফিকুল ইসলামের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত আরও ৫ জনকে আসামি করা হয়েছে বলেও জানান ওসি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেদিন থেকে হজের প্রথম ফ্লাইট
ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চেয়েছিলেন বঙ্গবন্ধু: ধর্মমন্ত্রী
ময়মনসিংহে বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত 
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
X
Fresh