• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদেরকে পরিচিত করার লক্ষ্যে সেনবাগে পিঠা উৎসব

সেনবাগ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৪
পিঠা উৎসব

শিক্ষার্থীদেরকে পরিচিত করার লক্ষ্যে নানান আয়োজনে নোয়াখালীর সেনবাগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে পৌর শহরের আল-জাহিদ ইসলামিয়া মাদরাসার উদ্যোগে এই উৎসব অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদেরকে দেশের আবহমান বাংলার ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে আল-জাহিদ ইসলামিয়া মাদরাসা তাদের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে। তারই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয় এই পিঠা উৎসব। বাহারি পিঠার স্বাদ নেওয়ার পাশাপাশি প্রদর্শনীর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করানো হয়।

পিঠা উৎসব উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আগমনে মাদরাসা প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়। আনন্দ উল্লাসে আর হৈ-হুল্লোড় করে সকলে দিনটি পার করেন। ছাত্র-ছাত্রীদের আবৃতি, গান, পিঠা উৎসবে আসা অথিতিদের মুগ্ধ করে।

পিঠা উৎসবে পৃথক অর্ধশত স্টলে ডিম, নারিকেল, সবজি, সুজি, পান্তুুয়া, আঞ্চলিক গোটা পিঠা, বাসনে পিঠা, রসের পিঠা ভাপাপুলি, দুধপুলি, সহ আওলা কেশরি, পুলি, ঝিনুক, পাটিসাপটা, জামাই সোহাগী, গোলাপ, চিতই, কানমুচরি, পায়েস, পুডিং, তেল পিঠা, দুধ চিতই, ফুল পিঠা, ক্ষির, মুঠা পিঠা, রস গোলাপ ও কেকসহ অর্ধশতাধিক নানা রকমের পিঠাপুলি ছিল।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জাহিদুল ইসলামের সভাপতিত্বে সহাকারী শিক্ষক এমাম হোসেনের ও মাওলানা মোয়াজ্জেম বিন মোশারফের সঞ্চালনায় এ সময় সেনবাগ আইডিয়াল হাইস্কুল প্রধান শিক্ষক রোকনুদ্দিন, সেনবাগ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক দৈনিক যুগান্তর ও আর টিভির প্রতিনিধি সাংবাদিক জাহাঙ্গীর আলম পাটোয়ারীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত অতিথিরা পিঠা উৎসবের মত এমন একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন এবং উক্ত আয়োজনের জন্য মাদ্রাসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। অতিথিরা পিঠা উৎসবের স্টল গুলো ঘুরে দেখেন। পরে স্টলে অংশ গ্রহনকারীদের মধ্যে থেকে যারা বেশি পিঠা প্রদর্শন করেছে তাদের মধ্যে প্রথম তিনজনকে পুরস্কৃত করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ১৮ শিক্ষার্থী  
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
X
Fresh