• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন ট্রেনের যাত্রীরা

আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৩৮
ট্রেন লাইন
ছবি : সংগৃহীত

নরসিংদীর পলাশে রেললাইনে বড় ফাটল দেখে লাল নিশান উড়িয়ে আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনের গতিরোধ করেন আনসার ভিডিপির সদস্যরা। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন ট্রেনের যাত্রীরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঘোড়াশাল পৌর এলাকার চামড়াব ও জিনারদীর বরাব রেলক্রসিংয়ের মাঝামাঝি স্থানে এই ঘটনা ঘটে।

আনসার ভিডিপির দলনেতা মেহেদী হাসান জানান, প্রতিদিনের মতো রোববার সকাল থেকে তারা রেললাইনের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে তারা চামড়াব রেলক্রসিং পার হয়ে সামনের দিকে গিয়ে ৫ থেকে ৭ ইঞ্চি রেললাইন ফাঁকা দেখতে পান। এ সময় নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেন ঘটনাস্থলের দিকে আসতে দেখা যায়। পরে দ্রুত লাল নিশান দেখিয়ে ট্রেনটির গতিরোধ করেন তারা।

পলাশ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শহিদুজ্জামান রাজু বলেন, এটি কোনো নাশকতা নয়। শীতের কারণে রেললাইনে এমন ফাটল দেখা দিয়ে থাকে। তাই আমাদের সদস্যদের দায়িত্ব পালনে আরও তৎপর থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

জিনারদী রেলওয়ে স্টেশনমাস্টার বরকত হোসেন জানান, খবর পেয়ে দ্রুত কারিগরি টিম গিয়ে লাইন মেরামত কাজ শুরু করে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
রাজধানীতে বাসের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল চালকের
মিয়ানমারে সেনা ট্রেনিং নিয়ে ফেরা ২ রোহিঙ্গা গুলিসহ গ্রেপ্তার
X
Fresh