• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৩
ছবি : আরটিভি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চাঁদপুরে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বলেন, পিঠা উৎসব অত্যন্ত চমৎকার একটি আয়োজন। নতুন প্রজন্ম এ পিঠা উৎসব থেকে অনেক কিছু শেখার আছে। আজকের অনেক নতুন প্রজন্ম গ্রাম বাংলার ঐতিহ্যের পিঠার নাম বলতে পারবে না। পারবে আজকাল পিজা বা বার্গারের কথা।

ডিসি বলেন, উদ্যোক্তা হওয়া অনেক চ্যালেঞ্জিং ব্যাপার। উদ্যোক্তারা গ্রামীণ বাংলার আরও অনেক পিঠা রয়েছে, যেগুলো খুঁজে খুঁজে বের করে নতুন প্রজন্মের কাছে পরিচয় করে দিতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান ও জেলা কালচারাল অফিসার দিতি সাহাসহ আমন্ত্রিত অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাংবাদিক এমআর ইসলাম বাবু। সবশেষে পিঠা উৎসবে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। তিন দিনব্যাপী একাডেমি মঞ্চে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মতলব উত্তর থানার ওসি-এসআই প্রত্যাহার
চাঁদপুরের তিন উপজেলায় ২৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ
উপজেলা ভোট সুষ্ঠু করতে ওসি ও এসআইকে বদলির নির্দেশ
চাঁদপুরে বাঘড়া বাজারে আগুন, পুড়ে ছাই ১২ ব্যবসা প্রতিষ্ঠান
X
Fresh