• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

জমি নিয়ে বিরোধ, দু’পক্ষের মারামারিতে ৬ নারী আহত

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৫১
কেন্দুয়া থানা
ছবি : সংগৃহীত

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মারামারিতে উভয়পক্ষে দুই কিশোরীসহ ছয় নারী আহত হয়েছেন।

বুধবার (৩১ জানুয়ারি) উপজেলার কান্দিউড়া ইউনিয়নের বাঘমারা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- আরতি রাণী (৬০), অনন্ত রাণী (৪৫), মনি রাণী (৩৫), দীপ্তি রাণী (২১), কিশোরী মেলি রাণী (১৫) ও বৃষ্টি রাণী (১৫)। আহতদের মধ্যে মনি রাণী ও অনন্ত রাণী কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন এবং অন্য আহতরাও একই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনার খবর পেয়ে কেন্দুয়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জমি নিয়ে দীর্ঘদিন ধরে উপজেলার বাঘমারা গ্রামের রবি চন্দ্র দাসের সঙ্গে প্রতিবেশী গোপাল চন্দ্র দাস ও তার ভাইদের বিরোধ চলছিল। দুদিন আগে বিরোধের ওই জমির কিছু অংশে বোরো ধানের চারা রোপণ করে গোপাল চন্দ্র দাসসহ তাদের লোকজন। এরই জেরে বুধবার সকালে রবি চন্দ্র দাসসহ তার লোকজন নিয়ে ওই জমিতে চাষাবাদ করতে গেলে গোপাল চন্দ্রের পক্ষের লোকজন বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের লোকজন মারামারিতে লিপ্ত হলে উভয়পক্ষের ছয়জন নারী আহত হন।

গোপাল চন্দ্র দাসের স্ত্রী আহত আরতি রাণী বলেন, আমাদের কেনা ৩৬ শতাংশ জায়গা রবি চন্দ্র দাস দীর্ঘদিন ধরে দলিল করে দিচ্ছে না। ওই জায়গা রবি চন্দ্রের বাবার কাছ থেকে ৩০ বছর আগে কিনে আমরা ভোগদখল করে আসছি। কিন্তু বর্তমানে দলিল করে না দিয়ে ওই জমি রবি চন্দ্র এলাকার লোকজনকে নিয়ে দখলের পাঁয়তারা করছে। বুধবার তারা জায়গা দখল নিয়ে চাষাবাদ করতে গেলে আমরা বাধা দেই। এ জন্য তারা আমাদের মারপিট করে।

তবে রবি চন্দ্র দাসের স্ত্রী আহত অনন্ত রাণী বলেন, তাদের কেনা জমি আমরা গত ফাল্গুন মাসে দলিল করে দিয়েছি। এরপরও তারা আমাদের ৩৬ শতাংশ জায়গা জোরপূর্বক ভোগদখল করে আসছে। আমরা আমাদের জায়গা দখল নিতে গেলেই তারা বাধা দেয় এবং মারামারিতে জড়ায়। এলাকার মানুষও তা জানেন। কিন্তু গোপাল চন্দ্ররা কারও কথাই মানেন না। এ জায়গা নিয়ে আমরা আদালতে মামলাও করেছি।

এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, আমি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। হাসপাতালেও গিয়েছি। মূলত জায়গা নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনাটি ঘটেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
সাংবাদিক-শিল্পীদের মারামারি, যা ঘটেছিল এফডিসিতে
এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত
বন্ধুদের সঙ্গে গোসলে নেমে আর ফিরল না লিয়ন
X
Fresh