• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘যেকোনো পরিস্থিতি মোকাবিলায় জীবন দিতে প্রস্তুত’

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ১৪:৫৩
‘যেকোনো পরিস্থিতি মোকাবিলায় জীবন দিতে প্রস্তুত’
ছবি : সংগৃহীত

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, বিশ্ব ইজতেমায় কোনো জঙ্গি বা নাশকতা হামলার গোয়েন্দা তথ্য নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। একটি স্বার্থান্বেষী মহল দেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। বিশ্ব ইজতেমাকে ঘিরে যেন কোনো নাশকতা সৃষ্টি না হয়, সেজন্য পুলিশ সতর্ক রয়েছে। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন শেষে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত গাজীপুর মহানগর পুলিশ কন্ট্রোল রুমের সামনের মাঠে আয়েজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, বিশ্ব ইজতেমায় বাংলাদেশ পুলিশের ১৫ হাজার সদস্য নিয়োজিত থাকবে। নৌপুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএন, ট্রাফিক পুলিশ, ডিবি, সিআইডিসহ পুলিশের সকল ইউনিটের পাশাপাশি র‍্যাব আইনশৃঙ্খলার নিয়ন্ত্রণে কাজ করছে। পোশাকে ও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে যেন কেউ গুজব তৈরি করতে না পারে সেজন্য সাইবার টহল জোরদার করা হয়েছে।

বিশ্ব ইজতেমায় দু’গ্রুপের বিরোধ সম্পর্কে পুলিশ প্রধান বলেন, আমরা দুপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা শান্তিপূর্ণভাবে ইজতেমা সম্পন্ন করবেন বলে কথা দিয়েছেন। তারপরও যদি তারা কোনো কিছু করেন তবে আইনগতভাবে মোকাবিলা করা হবে। তবে তিনি আশা প্রকাশ করে বলেন, ইনশাল্লাহ দু’গ্রুপের মধ্যে কোনো সমস্যা হবে না।

অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম (ক্রাইম অ্যান্ড অপারেশনস), অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (স্পেশসল ব্রাঞ্চ), ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি নুরুল ইসলাম, ডিআইজি আনোয়ার হোসেন ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলমসহ বাংলাদেশ পুলিশের সব ইউনিটের প্রধান, ঢাকা বিভাগের ডিআইজি, ঢাকা ও গাজীপুর মহানগর পুলিশ কমিশনাররা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টঙ্গীর তুরাগ তীরে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ২ থেকে ৪ ফেব্রুয়ারি। দ্বিতীয় পর্ব ৯ থেকে ১১ ফেব্রুয়ারি। ২০১১ সাল থেকে দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে পুলিশ : আইজিপি
X
Fresh