• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় হাঁস ডাকাতি, ঢাকায় ধরা

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ০২:২৭
হাঁস ডাকাতি, গ্রেপ্তার ৪
ছবি : আরটিভি

নওগাঁর রাণীনগরে খামার থেকে ৫০০ হাঁস ডাকাতির ঘটনায় ঢাকা থেকে হাঁস উদ্ধার করা হয়েছে। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাকসহ ঘটনার সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় রাণীনগর থানা পুলিশ হাঁসগুলো উদ্ধার করেন।

এর আগে বৃহস্পতিবার রাতে রাণীনগর উপজেলার ভাটকৈ এলাকায় ফসলের মাঠে অস্থায়ী খামারে খামারিদের হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫-৬ জন ডাকাত খামার থেকে ৫০০ হাঁস, ৬০০ ডিম ও ২টি মোবাইল ফোন ডাকাতি করে নিয়ে যায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, নওগাঁ সদর উপজেলার খাস নওগাঁ মফিজপাড়ার শামছুল আলমের ছেলে হিমেল প্রাং (২৫), মান্দা উপজেলার পারশিমলা গ্রামের ইউনুছ আলীর ছেলে সাকিবুল রহমান রনি ওরফে ময়নুল (২৫), পার্শ্ববর্তী বগুড়া জেলার আদমদিঘী উপজেলার বেজার গ্রামের এরশাদুল হকের ছেলে আব্দুল আহাদ (২৮) ও ট্রাকচালক সদর উপজেলার ছোট কুমিড়া গ্রামের হানিফ মন্ডলের ছেলে রহিদ মন্ডল (২২)।

রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ বলেন, সিরাজগঞ্জের তারাশের খামারি রাশেদুল ইসলাম রাণীনগরের ভাটকৈ এলাকায় ৭০০ থেকে ৮০০ হাঁসের একটি অস্থায়ী খামার গড়ে তোলেন। সেই খামারে তিনজন লোকও থাকতেন।

বৃহস্পতিবার রাতে ওই তিনজন খামারিদের বেঁধে রেখে ডাকাত দলের সদস্যরা খামার থেকে ৫শ’ হাঁস, ৬শ’ ডিম ও দুইটি মোবাইল ফোন নিয়ে যায়। এ ঘটনায় খামারের মালিক শুক্রবার রাণীনগর থানায় মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে রাণীনগর থানা পুলিশ হাঁসগুলো উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ।

শুক্রবার প্রথমে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত আব্দুল আহাদকে গ্রেপ্তারসহ ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেন। এরপর তার দেওয়া তথ্যমতে- ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় হাঁসগুলো উদ্ধার করা হয়।

এ সময় একটি মিনি ট্রাক ও জড়িত হিমেল, ময়নুল ও ট্রাকচালক রহিদকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। শনিবার দুপুরে গ্রেপ্তার চারজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে বছরে ২৭০০ কোটি ডলার ক্ষতির সম্মুখীন ঢাকা
‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বন্ধ হচ্ছে মোটরসাইকেল’
তাপদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে যত ক্ষতি
চিফ হিট অফিসারের পরামর্শে ঢাকায় কৃত্রিম বৃষ্টি
X
Fresh