• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সরকারি খাল উদ্ধার ও রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন 

আখাউড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৪, ২৩:১২
ছবি : আরটিভি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে উপজেলার ইছাপুরা ইউনিয়নের ফুলবাড়িয়া থেকে খাদুরাইল গ্রামের মধ্যে বিলুপ্ত খাল পুনঃখনন ও রাস্তা নির্মাণ কাজের বাধা প্রদানকারী আব্দুর রহমানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ইছাপুরা ইউনিয়নবাসী।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) বেলা ১১ টার দিকে ঘন্টাব্যাপী বিজয়নগরের প্রধান সড়ক চান্দুরা টু সিঙ্গারবিল রাস্তার ফুলবাড়িয়ায় কয়েক হাজার নারী-পুরুষের অংশগ্রহণে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পরে ফুলবাড়িয়া থেকে বিক্ষোভ মিছিলটি উপজেলা চত্বরে অবস্থান নেন। সেখানে উপজেলার নির্বাহী কর্মকর্তার আশ্বাসে বিক্ষোভকারীরা ফিরে যান।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুর রহমান জানান, রাস্তার বিরুদ্ধে আমি যাইনি। যদি সরকারি জায়গা থাকে বা তাদের নিজস্ব জায়গা তাকে সে জায়গা দিয়ে রাস্তা করুক। আমি আমার জায়গার ওপর দিয়ে রাস্তা করতে দিব না।

ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউল হক বকুল জানান, গত ২৪ জুলাই ২০২২ উপজেলা পরিষদের সমন্বয় সভায় এই খালটি পুনঃখননের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তের আলোকে খালটি পুনঃখননের জন্য কাজ শুরু করলে আমার সঙ্গে নির্বাচনে পরাজিত প্রার্থী আক্তার হোসেনের ইশারায় আব্দুর রহমান নামের একজন বাধা প্রদান করেন। এলাকাবাসীর দাবি খালটি দ্রুত খনন করে খালের পাড়ে রাস্তা নির্মাণ করলে কৃষি কাজের জন্য সুবিধা হবে।

বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার রোবাইয়া আফরোজ জানান, অভিযোগ পাওয়ার পরে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। অভিযোগকারীকে আমার কার্যালয় উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। তিনি আসলে কথা বলে ও কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন
X
Fresh