• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শেরপুরে দুই অবৈধ ইটভাটা বন্ধ, ৩ লাখ টাকা জরিমানা 

স্টাফ রিপোর্টার (শেরপুর), আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ২১:৫৮
ছবি : আরটিভি

শেরপুরে অবৈধভাবে ইটভাটা পরিচালনা ও বনের কাঠ পোড়ানোর দায়ে দুটি ইটভাটা বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। এ সময় দুটি ইটভাটার কাছ থেকে নগদ তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন শেরপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস। অভিযানে সহযোগিতা করেন শেরপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক সুশীল কুমার দাস।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলার ইন্দিলপুর এলাকায় পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের ভেতরে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছে ফারুক হোসেন। এই অপরাধে ফাতেমা ব্রিক ফিল্ডকে এক লাখ টাকা জরিমানা করে তা বন্ধ ঘোষণা করা হয়। এ সময় ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে ইটভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়।

এ ছাড়াও শেরপুর সদর উপজেলার এমএস ব্রিক ফিল্ড লাইসেন্সবিহীন পরিচালনা ও কাঠ পোড়ানোর অপরাধে দুই লাখ টাকা জরিমানা এবং ভাটা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় ফায়ার সার্ভিস ও পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস বলেন, জেলা প্রশাসক আব্দুলাহ আল খাইরুমের নির্দেশে অবৈধভাবে পরিচালিত ইটভাটায় অভিযান পরিচালনা হচ্ছে। এ সময় দুই প্রতিষ্ঠানকে জরিমানা ও বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এই ধরনের অভিযান চলমান থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh