• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো কর্মচারীদের কর্মবিরতি

নওগাঁ প্রতিনিধি

  ২৪ জানুয়ারি ২০২৪, ১৬:৫৯
ছবি : আরটিভি

নওগাঁয় ১০ দিন ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা কর্মবিরতি পালন করছেন। পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ বিক্রয় ও বিতরণ রাজশাহী-রংপুর বিভাগের কর্মচারীরা এই কর্মবিরতি পালন করছেন।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল থেকে নওগাঁ শহরের কাঠালতলি এলাকায় নেসকো কার্যালয়ের সামনে বগুড়া, পাবনা, গাইবন্ধা ও জয়পুরহাট থেকে আসা পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা এই কর্মবিরতিতে অংশ নেয়।

কর্মবিরতিতে নওগাঁ পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হোসেন, আন্দোলন বাস্তবায়ন কমিটির মুখপাত্র আনোয়ার হোসেন, বগুড়া সার্কেলের মুখপাত্র সুব্রুত সরকার, বগুড়ার সান্তাহার সার্কেলের সভাপতি মতলেবুর রহমান, জয়পুরহাট জেলার সভাপতি রফিকুল ইসলাম, গাইবান্ধা জেলার সভাপতি আব্দুর রাজ্জাক, নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান, নওগাঁ উত্তর শাখার সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেনসহ অন্যান্যরা।

কর্মবিরতী অংশ নিয়ে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি, অনেকে চাকরি হারাচ্ছেন। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের প্রায় ৬শ জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান।

আবুল কালাম আজাদ বলেন, প্রি-প্রেইড সিস্টেম চালু করা হয়েছে। এই সিস্টেম পুরোপুরি চালু হলে আমরা চাকরিচ্যুত হবো। তাই আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দেন। কিন্তু আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে। আমরা এমডির এই প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh