• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কাদার মধ্যে পড়েছিল নবজাতক, কান্নার আওয়াজে উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ২৩:৪১
ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের দিরাই উপজেলার পিয়াইন নদীর তীর থেকে কাদামাখা নবজাতক উদ্ধার করেছেন এলাকাবাসী।

সোমবার (২২ জানুয়ারি) রাত ৯টার দিকে দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের সুলেমানপুর গ্রামের পাশের পিয়াইন নদীর তীর থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

কে বা কারা নবজাতককে পুরোনো গামছা দিয়ে মুড়িয়ে কাদা পানিতে ফেলে যায়। পরে নদীর তীরের সড়কে পথচারীরা হেঁটে যাওয়ার সময় শিশুটির কান্নার আওয়াজ শুনতে পেয়ে তাকে উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায় যায়, একটি ফুটফুটে নবজাতক পুরনো গামছা দিয়ে মুড়িয়ে কাদা-পানিতে কেউ ফেলে যায়। নদীর তীরের সড়কে দিয়ে গ্রামের একজন যাওয়ার সময় শিশুটির কান্না শুনতে পায়। পরে তিনি চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে শিশুটি উদ্ধার করে পুলিশে খবর দেয়া হয়। প্রশাসন শিশুটিকে প্রাথমিকভাবে চিকিৎসা দেয়ার পর সুলেমানপুর গ্রামের আফজাল মিয়ার হেফাজতে তার বাড়িতে রাখা হয়েছে।

এ ব্যাপারে দিরাই সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, নবজাতক শিশুটিকে উদ্ধার করে প্রশাসনের সহযোগিতায় হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, নবজাতককে সরকারি ছোটমণি নিবাসে নেয়া হতে পারে বা কোনো ব্যক্তি যদি তার সুরক্ষা দিতে আগ্রহী হন, তাহলে শিশু কল্যাণ বোর্ডের মাধ্যমে সেটা করা হবে।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
হাওরের পাকা ধান নিয়ে উদ্বিগ্ন কৃষক, শ্রমিক সংকট
সড়ক দুর্ঘটনায় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ নিহত ২
X
Fresh