• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ২ দিন ছুটি ঘোষণা

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ২১:৪২
ছবি : আরটিভি

তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় সিরাজগঞ্জ জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে (দাখিল মাদরাসা) আরও দুদিন ছুটি ঘোষণা করেছেন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জানুয়ারি) এ দুদিনের জন্য ছুটি ঘোষণা করেন সিরাজগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী। এর আগেও গতকাল সোমবার জেলার প্রাথমিক ও মাধ্যমিক উচ্চবিদ্যালয় ছুটি ঘোষণা করেন শিক্ষা কর্মকর্তারা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহমান।

তিনি বলেন, সিরাজগঞ্জের বাঘাবাড়ি আবহাওয়া অফিসের হিসেব অনুযায়ী আজ ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১টি প্রাথমিক বিদ্যালয় আগামী দুদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। তবে দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে।

সিরাজগঞ্জের জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী বলেন, জেলায় সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এতে ছোটছোট ছেলেমেয়েদের খুব কষ্ট হচ্ছে। যেহেতু তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনাও আছে। তাই জেলার মাধ্যমিক স্তরের সর্বমোট ৫৮৪টি (দাখিল মাদরাসাসহ) জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস আবারও আগামী দু’দিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে। এটাই এই মৌসুমের জেলার সর্বনিম্ন তাপমাত্রা।

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, আজ সকালে এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। যার ফলে এই এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। রোদ উঠলেও জানুয়ারি মাসজুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে চলছে ক্লাস, অসুস্থ হয়ে পড়ছে শিশুরা
তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
X
Fresh