• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নীলফামারীতে তাপমাত্রা ৮ ডিগ্রি, বিদ্যালয় বন্ধ ঘোষণা

আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২৪, ১৪:০৬
নীলফামারীর তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে, বিদ্যালয় বন্ধ ঘোষণা
ছবি : সংগৃহীত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। এতে বেড়েছে শীতের তীব্রতা।

সোমবার (২২ জানুয়ারি) নীলফামারীর সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত দুই সপ্তাহ ধরে জেলার তাপমাত্রা ৯ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। এ কারণে জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে দুদিন পাঠদান বন্ধ রাখা হয়েছে।

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসায় সোমবার বিদ্যালয় ছুটির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এম শাহজাহান সিদ্দিক।

তারা জানান, এই কনকনে শীতের মধ্যে শিক্ষার্থীদের স্কুলে যাতায়াত খুবই কষ্টকর হয়ে পড়েছে। তাপমাত্রা আবারও ১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষার্থীদের স্বার্থে সিদ্ধান্ত নিয়ে বিদ্যালয়ের ছুটি বাড়ানো হবে।

এ দিকে জরুরি প্রয়োজন ছাড়া লোকজন ঘরের বাইরে বের হচ্ছেন না। রাস্তাঘাট, হাটবাজার, রেলস্টেশন, বাস টার্মিনালসহ লোকালয়ে মানুষজনের উপস্থিতি নেই বললেই চলে।

সরকারি-বেসরকারি অফিসে চাকরিজীবীরা আসলেও কাজকর্মে চলছে স্থবিরতা। জীবিকার তাগিদে নিম্ন আয়ের মানুষরা বের হলেও কাজ না পেয়ে পড়েছেন চরম দুর্ভোগে। রিকশা-ভ্যানচালক, দিনমজুর, কৃষি শ্রমিকরা পড়েছেন চরম বিপাকে।

এ ব্যাপারে নীলফামারীর জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ জানান, সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রাখা হয়েছে। পরিবেশের উন্নতি হলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া শীত মোকাবিলায় পর্যাপ্ত সরকারি সহায়তা প্রস্তুত রয়েছে। শীতবস্ত্র হিসেবে জেলার ৬ উপজেলা ও চার পৌরসভায় তিন দফায় ৩৬ হাজার ৮৮০টি কম্বল পাঠিয়ে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হতে পারে যে ৬ জেলায়
৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
৪৩ বছরের মধ্যে সবচেয়ে কম কালবৈশাখীর রেকর্ড
তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ
X
Fresh