• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় ৯ প্রতিষ্ঠানকে জরিমানা, ৩ চালের গুদাম সিলগালা

নওগাঁ প্রতিনিধি

  ২০ জানুয়ারি ২০২৪, ২৩:৫১
ছবি : আরটিভি

নওগাঁয় অতিরিক্ত ধান ও চাল মজুদ করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নয়টি ব্যবসা-প্রতিষ্ঠানে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে তিনটি গুদাম সিলগালা করা হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে নওগাঁ সদর ও মহাদেবপুর উপজেলার ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। জেলা প্রশাসকের মিড়িয়া সেলে এসব তথ্য জানান জেলা প্রশাসক মো. গোলাম মওলা।

নওগাঁ সদরে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম রবিন শীষ এবং মহাদেবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আরা এবং মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানু।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- নওগাঁ সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের মাদার মোল্লা এলাকায় মেসার্স মফিজ উদ্দিন অটো চালকল, শহরের আনন্দনগর মহল্লায় মেসার্স আরএম রাইস মিল, শহরের বাইপাসে মেসার্স তছিরন অটোমেটিক রাইস মিল এবং হাঁপানিয়া বাজারের পাশে মেসার্স এমএম অটো রাইস মিল। এছাড়া মান্দা উপজেলার সাবাই হাট এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ধান মজুদের দায়ে এবং লাইসেন্স না থাকার জন্য ফয়জুল ইসলাম নামে ব্যক্তিকে ২০ হাজার টাকা এবং সুমন কুমার নামে অপর ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে জেলার মহাদেবপুর উপজেলার শাপলা অটোমেটিক রাইস, দাদা অটোমেটিক রাইস মিল এবং নাহার আরমান অটোমেটিক রাইস মিল।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম রবিন শীষ বলেন- মেসার্স মফিজ উদ্দিন অটো চালকলে ইচ্ছাকৃত ভাবে ১৫ দিনের বেশি সময় ধরে চাল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করার অপরাধে ৫০ হাজার টাকা, মেসার্স তছিরন অটোমেটিক রাইস মিলে চাল মজুদের অপরাধে ১ লাখ টাকা, মেসার্স এমএম অটো রাইস মিলে একই অপরাধ ও আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মেসার্স আর এম রাইস মিলে ১ লাখ টাকা জরিমানা এবং ৩টি গুদাম সিলগালা করা হয়।

মহাদেবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা বলেন- মেসার্স নাহার আরমান অটোমেটিক রাইস মিলে ধান ১ মাসের বেশি সংরক্ষণ করার ৩০ হাজার টাকা, মেসার্স শাপলা অটোমেটিক রাইস মিলে চাল ১৫ দিনে বেশি সংরক্ষণ করায় ২০ হাজার টাকা এবং মেসার্স দাদা অটোমেটিক রাইস মিলে চাল ১৫ দিনের বেশি চাল সংরক্ষণ করার অপরাধে ১০ হাজার জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শুক্রবারেও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে’
তীব্র রোদে মোটরসাইকেল চালাতে বিশেষজ্ঞদের সতর্কতা
রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত
রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু, ৩ জেলায় সতর্কতা
X
Fresh