• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বান্দরবানে চাঁদের গাড়ি খাদে : নিহতদের একজন ঢাবি শিক্ষার্থী

বান্দরবান প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২৪, ১৬:২৫
বান্দরবানে চাঁদের গাড়ি খাদে : নিহতদের একজন ঢাবি শিক্ষার্থী
ছবি : সংগৃহীত

বান্দরবানে পর্যটকবাহী চাঁদের গাড়ি পাহাড়ের খাদে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ দুই পর্যটক মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

শনিবার (২০ জানুয়ারি) রুমা-বগালেক-কেওক্রাডং সড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। হতাহতরা সবাই নারী। ‘ভ্রমণ কন্যা’ নামের একটি সংগঠনের হয়ে তারা কেওক্রাডং ভ্রমণে গিয়েছিলেন।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০০ মিটার পাহাড়ি খাদে পড়ে যায়। গাড়িতে পর্যটক ছিলেন ১৩ জন। দুজন ঘটনাস্থলেই প্রাণ হারান। নিহত দুজনের মধ্যে ফিরোজা বেগম (৫৩) প্রথম আলোর সহসম্পাদক সজীব মিয়ার শাশুড়ি। অন্যজন জয়নাব খাতুন (২৪) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থী। আহতরা হলেন রাফান (১২), উষসী নাগ (১৫) ও জবা রায় নাগ (৪৫), মাহফুজা ইসলাম (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫), ইতু (১৬) ও স্বর্ণা (২৩)।

তিনি জানান, হতাহতদের সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেছেন। গাড়ির চালক পলাতক রয়েছেন।

পর্যটকদের গাইড মুনথাং বম জানান, ‘ভ্রমণ কন্যা’ নামের এই পর্যটক দলটি ক্রেওক্রাডং দেখে ফিরছিলেন। এ সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাতে পড়ে উল্টে যায়। হতাহতদের প্রথমে স্থানীয় লোকজন ও সঙ্গে থাকা পর্যটকেরা উদ্ধারের চেষ্টা করেন। পরে সেনাবাহিনী, ফায়ার সার্ভিসের সদস্যরা ও উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়।

রুমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) মো. আব্দুল্লাহ আল হাছান বলেন, দুজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের প্রথমে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সের সহযোগিতায় বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের স্বস্তি দিতে ক্লাসরুম হয়ে গেল ‘সুইমিং পুল’
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, মানছেন না শিক্ষার্থীরা
কেএনএফের আরও ২ সদস্য কারাগারে
সেনবাগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ
X
Fresh