• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

আপত্তির মুখে ভেঙে ফেলা হলো 'ইত্যাদি পয়েন্ট'

অনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি ২০২৪, ১৬:০২
ভেঙে ফেলা হলো ‘ইত্যাদি পয়েন্ট’ (সংগৃহীত ছবি)

ব্যাপক আলোচনা-সমালোচনার পর অবশেষে ভেঙে ফেলা হল সুনামগঞ্জের তাহিরপুরের শহীদ সিরাজ (নীলাদ্রি) লেকের পাড়ে টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নামে ‘ইত্যাদি পয়েন্ট’ নির্মাণকাজ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের নির্দেশে অনুষ্ঠানের জন্য নির্মিত কংক্রিট দিয়ে লেখা ‘ইত্যাদি পয়েন্ট’ ফলকটি ভেঙে ফেলা হয়েছে।

জানা গেছে, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্মৃতি ও ইতিহাস জড়িয়ে আছে ট্যাকেরঘাট মুক্তাঞ্চলে। মুক্তিযোদ্ধারা বিভিন্ন অঞ্চলে যুদ্ধ করতে যেতেন এখান থেকে। আর নীলাদ্রি লেকের পাশে শায়িত আছেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। জামালগঞ্জ উপজেলার সাচনা বাজারে যুদ্ধরত অবস্থায় পাক বাহিনীর গুলিতে নিহত হন তিনি।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত শহীদ সিরাজ লেকের নাম পরিবর্তন করে “ইত্যাদি পয়েন্ট” করা উচিত হয়নি, জানিয়েছেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।

সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন বলেন, বিষয়টি মোটেও ভালো হয়নি। আর নাম পরিবর্তন করাতো একেবারেই খারাপ হয়েছে। এখানে জড়িয়ে আছে বাংলাদেশ জন্মের ইতিহাস মুক্তিযুদ্ধের স্মৃতি। নির্মাণকাজ বন্ধ করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার অফিসিয়াল পেজে জানিয়েছেন, টেকেরঘাটে ইত্যাদি পয়েন্ট নির্মাণ নিয়ে প্রচারিত কিছু খবর জেলা প্রশাসনের দৃষ্টিতে এসেছে। নির্মাণকাজ বন্ধ করা হয়েছে এবং ইতোমধ্যে নির্মিত সব স্থাপনা অতি দ্রুতই অপসারণ করা হচ্ছে।

উল্লেখ্য, ছয় বছর আগে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র একটি পর্ব এই লেকের পাড়ে শুটিং হয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়ছে সুনামগঞ্জে নদ-নদীর পানি, আতঙ্কে ২৫ লাখ মানুষ
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
হাওরের পাকা ধান নিয়ে উদ্বিগ্ন কৃষক, শ্রমিক সংকট
X
Fresh