• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লায় ২ হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ, লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২৪, ১২:০৬
কুমিল্লায় ২ হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ, লাখ টাকা জরিমানা
ছবি : সংগৃহীত

নোংরা, অপরিচ্ছন্ন পরিবেশ ছাড়াও নানান অনিয়মের অভিযোগে কুমিল্লা নগরীর দুটি হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এ দুটি প্রতিষ্ঠানকে করা হয়েছে ১ লাখ টাকা জরিমানা।

গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর সালাউদ্দিন এলাকায় কুমিল্লা পপুলার হাসপাতাল এবং রেসকোর্স এলাকায় কুমিল্লা স্কয়ার হাসপাতালে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনায় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা নেতৃত্বে সহযোগিতায় ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, কুমিল্লায় ১০৭টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। যাদের কোনো প্রকার লাইসেন্স নেই। ওই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে রয়েছে অনিয়মের নানান অভিযোগ।

সেগুলোর বিরুদ্ধে পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করবে স্বাস্থ্য বিভাগ। দুটি প্রতিষ্ঠান পরিদর্শন শেষে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, প্রতিষ্ঠান দুটিতে অপারেশন থিয়েটার পরিচালনায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলা হয়নি। তাই অপারেশন থিয়েটার দুটি বন্ধ করে দেওয়া হয়েছে। কুমিল্লা স্কয়ার হসপিটালের এক্স-রে রুমও বন্ধ করা হয়। নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ ও সেবা মূল্য তালিকা প্রকাশ্যে না থাকাসহ নানান অভিযোগে হাসপাতাল দুটিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা প্রশাসক কার্যালয়ের উদ্যোগে যৌথ অভিযানে হাসপাতাল দুটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শর্তপূরণ না করা পর্যন্ত হাসপাতাল দুটির অপারেশন থিয়েটার ও এক্স-রে রুম বন্ধ থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাত ৮টার পর বন্ধ হচ্ছে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান
মঙ্গলবার যেসব জেলায় মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ থাকবে
বঙ্গবন্ধুর জীবন ও দর্শন সম্পর্কে প্রবাসীদের জানানোর আহবান 
কুবিতে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষকদের
X
Fresh