• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

এখন ভয় পাবে মজুতদাররা : কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার (মৌলভীবাজার), আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ২৩:৪২
কৃষিমন্ত্রী
ছবি : সংগৃহীত

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, সিন্ডিকেট ভাঙার ব্যাপারে কোনো ভয় নেই। ইনশাল্লাহ আমরা দ্রুতই সিন্ডিকেট ভেঙে দেব। এখন ভয় পাবে মজুতদাররা। যারা মজুতদারি করে তাদের রোধ করতে হবে। মজুতদারি ধর্মেও হারাম।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশের মোট জিডিপির ৮০ শতাংশ কৃষিখাতের উপর নির্ভরশীল। তাই কৃষকদের স্বার্থ রক্ষায় সরকার সব ধরনের সাহায্য সহযোগিতা করবে। উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের ভালো বীজ ও সারের প্রয়োজন এবং অন্যান্য বিভিন্ন উপকরণের প্রয়োজন। কোন অবস্থাতেই এসব সরবরাহে কার্পণ্য করা হবে না। প্রয়োজনের চেয়ে বেশি কৃষি উপকরণ যেন কৃষকরা পান, সে ব্যাপারে আমি আপনাদের আশ্বস্ত করতে পারি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সম্পর্কে মন্ত্রী বলেন, আমরা জানি দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সবসময় একটি সিন্ডিকেট কাজ করে। এই সিন্ডিকেট ভাঙার জন্য বিভিন্ন পদ্ধতি আমরা খুঁজে বের করার চেষ্টা করছি। কৃষি মন্ত্রণালয় একটি অনেক বড় মন্ত্রণালয়। গ্রাম-গঞ্জে একেবারে প্রান্তিক পর্যায়ে এই মন্ত্রণালয়ের কর্মকর্তারা আছেন। তাই কৃষকরা যে কোনো সময় আমাদের কাছে আসতে পারেন। আমাদের দুয়ার কৃষকদের জন্য সবসময় খোলা। ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য যা প্রয়োজন তার সবই করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চীন থেকে আরও বেশি যন্ত্রপাতি আনা হবে’
‘পেনশন ব্যবস্থায় যুক্ত হলে শেষ বয়সে দুশ্চিন্তায় থাকতে হবে না’
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী
বড় খামারিদের কারসাজিতে ৫০০-তে নামছে না গরুর মাংস 
X
Fresh