• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁ

চাকরি স্থায়ীর দাবিতে নেসকোর মিটার রিডার ও বিল বিতরণকারীদের কর্মবিরতি

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২৪, ১৯:২০
ছবি : আরটিভি

নওগাঁয় চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা সমাবেশ ও কর্মবিরতি শুরু করেছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল থেকে জেলা শহরের কাঁঠালতলি এলাকায় নেসকোর বিক্রয় ও বিতরণ কার্যালয়ের সামনে পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের উদ্যেগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় আন্দোলনকারীরা মাটিতে বসে কর্মবিরতী পালন শুরু করেন।

কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল মজিদ, পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ নওগাঁ জেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সুব্রত সরকার, মতলুবুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি, অনেকে চাকরি হারাচ্ছেন। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের প্রায় ৬শ জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান। না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

পিচরেট কর্মচারী সুব্রত সরকার বলেন, নেসকোর এমডি পিচরেট কর্মচারীদের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করেননি। বরং অনেক কর্মচারীরা চাকরি হারাচ্ছেন। অবিলম্বে নেসকো কর্তৃপক্ষকে দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। বলেন, যতদিন চাকরি স্থায়ীকরণ না করা হবে, ততদিন ওই আন্দোলন চলমান থাকবে।

আরেক কর্মচারী মতলুবুর রহমান বলেন, প্রিপেইড বিদ্যুৎ মিটারে উন্নতকরনের কারণে রংপুর ও রাজশাহী জোনের প্রায় ৭০০ জন মিটার রিডার এবং বিল বিতরণকারী বেকার হয়ে পড়বে। অনেকে ১৫ থেকে ২০ বছর যাবৎ এই পেশায় নিয়োজিত আছি। এখন চাকরি হারালে কি করে চলবেন। এই বয়সে অন্য কিছু করারও সুযোগ নেই। এজন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh