• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামে শীতের তীব্রতায় বিপর্যস্ত জনজীবন

স্টাফ রিপোর্টার (কুড়িগ্রাম), আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২৪, ২২:৪৪
ছবি : আরটিভি

কুড়িগ্রামে গত ৫ দিন ধরে সকাল থেকে দিনভর সূর্যের মুখ দেখা যাচ্ছে না। ঘন কুয়াশা কম থাকলেও আকাশ মেঘলা থাকায় ঠান্ডার মাত্রা কয়েকগুণ বেড়েছে। কদিন ধরে জেলার তাপমাত্রার ৯ থেকে ১২ ডিগ্রির মধ্যে ওঠা নামা করছে। তবে শীতের তীব্রতা মোটেও কমেনি। পৌষের ঠান্ডার দাপটে কাবু হয়ে পড়েছে উত্তর জনপদ কুড়িগ্রামের মানুষজন। এ অঞ্চলের দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন সবচেয়ে বিপাকে পড়েছে বেশি।

রোববার (১৪ জানুয়ারি) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। এ মাসের শেষে একটি মৃদু কিংবা মাঝারি শৈত্য প্রবাহ জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে বলে জানান স্থানীয় আবহাওয়া অফিস।

শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় নদ-নদী তীরবর্তী চর ও দ্বীপ চরের শত শত মানুষ পড়েছেন শীতকষ্টে। অন্যদিকে, পাল্লা দিয়ে বাড়ছে হাসপাতালে শীতজনিত রোগীর সংখ্যা। এ রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা।

জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে শুধুমাত্র ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৩১ জন। এখন পর্যন্ত এ রোগে ভর্তি আছে ৬৩ জন। যাদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ। আর শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে ১৪ জন।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আতিকুর রহমান বলেন, প্রতিদিন ডায়রিয়া, নিউমোনিয়াসহ নানা রোগে হাসপাতালে রোগী আগের চেয়ে বেশি ভর্তি হচ্ছে। এ সংখ্যা ক্রমেই বাড়তে পারে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
চিলমারীতে সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু
X
Fresh