• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ২ খুন

কক্সবাজার প্রতিনিধি

  ১৩ জানুয়ারি ২০২৪, ২১:৩৬
ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘণ্টার ব্যবধানে ২ রোহিঙ্গা যুবককে খুন করেছে দুর্বৃত্তরা। আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে দুই রোহিঙ্গা যুবককে হত্যা করা হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/৬ ব্লকে হুজিত উল্লাহ নামের এক রোহিঙ্গা যুবককে হত্যা করা হয়েছে। নিহত মো. হুজিত উল্লাহ (৩৪) ওই ব্লকের বাসিন্দা ফয়জুল করিমের ছেলে।

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টার দিকে ২০ নম্বর ক্যাম্পের ব্লক-এম/২৭ ব্লকে সাবেক মাঝি করিম উল্লাহকে (৩৭) নিজ বসতঘর থেকে তুলে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহতের স্বজনদের বরাত দিয়ে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন জানান, শনিবার বিকেলে ওই ক্যাম্পে একটি চায়ের দোকানে স্থানীয়দের সঙ্গে আলাপ করছিলেন হুজিত উল্লাহ। এক পর্যায়ে ছয় থেকে সাত জন মুখোশধারী সেখান থেকে তাকে তুলে নিয়ে যায় এবং কিছুদূর নেওয়ার পর দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিতের পর লাশ ফেলে রেখে পালিয়ে যায়। এখবর শোনার পর থানার পুলিশ ও এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ অবস্থায় মৃতদেহটি উদ্ধার করেছে।

ওসি আরও বলেন, কে বা কারা কী কারণে খুন করেছে পুলিশ সেটি এখনো সঠিকভাবে নিশ্চিত নয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে এ খুনের ঘটনা ঘটেছে। জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উখিয়ায় পুলিশের গাড়ির ধাক্কায় শিশু নিহত 
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
উখিয়ায় ক্যাম্প থেকে গুলিসহ গ্রেপ্তার ৫
X
Fresh