• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

বেদে পল্লিতে হামলার অভিযোগ, মামলা নেয়নি পুলিশ

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৫:৫০
ছবি : আরটিভি

মাদারীপুর-৩ আসনে সদ্য সমাপ্ত নির্বাচনে নৌকার পক্ষে ভোট দেওয়ায় কালকিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি বাকামিন খানের নেতৃত্বে বেদে পল্লিতে হামলার অভিযোগ উঠেছে। এই ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিলেও পুলিশ মামলা নেয়নি। গ্রেপ্তার হয়নি অপরাধীরা। ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছে বেদে পল্লির শতাধিক পরিবার।

শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে এই ঘটনায় সংবাদ সম্মেলন করেছে বেদে পল্লির ক্ষতিগ্রস্ত পরিবাররা।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্তরা দাবি করেন, মাদারীপুর-৩ আসনে নৌকায় ভোট দেওয়ায় টানা দুই দিনে বেদে পল্লির ১৭টি বাড়ি ঘরে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। এ সময় ঘরবাড়ি ভাঙচুর-লুটপাটের অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত অঞ্জনা বেগম বাদী হয়ে ১০ জানুয়ারি ৪২ জনের বিরুদ্ধে কালকিনি থানায় একটি অভিযোগ দায়ের করেন। তবে বাদীর অভিযোগ কালকিনি থানা পুলিশ মামলা রেকর্ড করেনি। গ্রেপ্তার করছেনা অপরাধীদের। এতে আতঙ্ক বিরাজ করছে ক্ষতিগ্রস্তদের মাঝে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, আহাজারি চলছে বেদ পল্লির বেশ কয়েকটি ঘরে। ঘরবাড়ি তছনছ, লুটপাট করা হয়েছে মূল্যবান জিনিসপত্র। এদিকে ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন নব নির্বাচিত সংসদ সদস্য তাহমিনা বেগম। তিনি ক্ষতিগ্রস্ত ১৭টি পরিবারকে ১ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

ভুক্তভোগীদের অভিযোগ, মাদারীপুরের কালকিনির চর ঠেঙ্গামারা গ্রামে কয়েকশ অস্ত্রধারী হামলা চালায় বেদে সম্প্রদায়ের মানুষের ওপর। বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা দফায় দফায় হামলা চালিয়ে ১৭টি বসতঘর ভাঙচুর, লুটপাট ও আগুন ধরিয়ে দেয়। এতে নিঃস্ব হয়ে পড়েছে হতদরিদ্ররা।

বেদে পল্লির সরদার মনির হোসেন জানান, একসঙ্গে কয়েকশ মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এই হামলা চালিয়েছে। ঘর থেকে সবকিছু নিয়ে গেছে। নগদ টাকা, স্বর্ণালংকার, দামি আসবাবপত্র, খাবারের চাল-ডালও বাদ পড়েনি। পা ধরে তাদের নিষেধ করলেও কেউ শোনেনি এই কথা। হামলার নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ সভাপতি বাকামিন খান ও তার ভাই রাশেদ খান। আমরা এর বিচার চাই।

তবে হামলায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন কালকিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি বাকামিন খান। তিনি বলেন, আমি আসার আগেই দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। আমি থামানোর চেষ্টা করেছি। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।

কালকিনি থানার ওসি (তদন্ত) মারগুব তৌহিদ জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে তাহমিনা বেগম জয়লাভ করেন এবং আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সোবহান গোলাপ বিপুল ভোটে পরাজিত হন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১২ বছর ধরে নকল খাবার স্যালাইন সরবরাহ করছে তারা
মাদারীপুরে ট্রাক ও ইজিবাইকের সংঘর্ষ, নিহত ২
দ্বিতীয় বিয়ের অনুমতি না দেওয়ায় স্ত্রীকে তালাক
বিএনপির ঘরের রাজনীতিও ঝিমিয়ে পড়েছে: কাদের
X
Fresh