• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নারীদের নিয়ে যে বক্তব্য দিয়ে তোপের মুখে ইউপি চেয়ারম্যান

আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২৪, ১৫:০৪
ছবি : সংগৃহীত

নারী নেতৃত্ব হারাম বলায় বাগেরহাট জেলার মোংলা উপজেলার সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারকে অপসারণ, দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ‘মোংলা উপজেলা নারী সমাজ।’

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় পৌর মার্কেটের সামনে স্থানীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নারী ভাইস-চেয়ারম্যান কামরুন্নাহার হাইর সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ওই সংগঠনটির দাবি, নারী নেতৃত্ব হারাম বলে ওই ইউপি চেয়ারম্যান রাষ্ট্র ও সংবিধানবিরোধী বক্তব্য দিয়ে নারী সমাজকে অপমান ও অসম্মান করেছেন।

এ সময় বক্তারা বলেন, বর্তমান চেয়াম্যান ইকরাম ইজারাদার গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের পক্ষ নিয়ে নারী নেতৃত্ব হারাম বলে রাষ্ট্র ও সংবিধানবিরোধী বক্তব্য দিয়ে নারী সমাজকে অপমান ও কলুষিত করেছেন। যেখানে দেশের প্রধানমন্ত্রী একজন নারী, মহান সংসদের স্পিকার একজন নারী এবং দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীরা অবস্থান করছেন।

এ ছাড়া বাংলাদেশ ছাড়াও বিভিন্ন রাষ্ট্রে নারীরা নেতৃত্ব দিচ্ছে। চেয়াম্যান ইকরাম ইজারাদার এক নারীর অধীনেই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন, সেখানে কীভাবে তিনি নারীদের অসম্মান করে কথা বলেন। আমরা জানতে চাই তিনি জামায়াত, বিএনপি, জাসদ নাকি আ.লীগের চেয়ারম্যান? আমরা এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ সময় বক্তারা অবিলম্বে সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারকে দ্রুত অপসারণ ও গ্রেফতারের দাবি জানান।

এ সময় বক্তব্য দেন সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজরিনা বেগম নারজিনা, মোংলা পোর্ট পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর জাহানারা হোসেন চাঁনু, শিউলি আকন, জোহরা বেগম, মহিলা আ.লীগ নেত্রী রাহিলা খানম বেবীসহ অন্যান্য নারী নেত্রীরা।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সুন্দরবন ইউপি চেয়ারম্যান মো. একরাম ইজারাদার তার ইউনিয়নে ঈগল প্রতীকের এক সভায় বলেন, ‘আমরা গজবের ভেতর নিমজ্জিত আছি। এতে সন্দেহের কোনো অবকাশ নেই। জনমনে কোনো স্বস্তি নেই, শান্তি নেই; তার কারণ, নারী নেতৃত্ব হারাম। নারী নেতৃত্বের অধীনে আমরা এখানে রয়েছি। আমাদের ভোটটা আমরা বেগম হাবিবুন নাহারকে (আওয়ামী লীগের প্রার্থী) দুইবার (ভোট) দিয়ে আমরা নারী নেতৃত্বকে প্রতিষ্ঠিত করেছি। তাই আমাদের এখানে কোনো সুখ-শান্তি নেই।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাইজপাড়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন সফুরা খাতুন
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
যে কাণ্ডে তোপের মুখে পপ গায়িকা রিহানা
ইতেকাফ অবস্থায় মারা গেলেন সাবেক ইউপি চেয়ারম্যান
X
Fresh