• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ মিশরী তরুণী নুরহান

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২৪, ২১:২৫
ছবি : আরটিভি

আরব বিশ্বের সবচাইতে জনবহুল রাষ্ট্র মিশর থেকে বাংলাদেশে স্বামী মোবারক হোসেনের সঙ্গে বাংলাদেশে এসেছেন নুরহান নামের এক তরুণী। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও পরিবেশ দেখে খুবই মুগ্ধ তিনি। তবে এই প্রথম নয়, গত একবছর আগেও একবার এসেছেন বাংলাদেশে। তখন স্থানীয়ভাবে তেমন জানাজানি হয়নি। এবার নুরহানকে গণমাধ্যমের মুখোমুখি হতে হয়েছে। তাদের বিয়ের মোহরানা ধার্য করা হয় বাংলাদেশি টাকায় ১০ লাখ টাকা।

মিশরী কন্যা নুরহান তার নিজের ভাষায় অনুভূতি প্রকাশ করে বলেন, বাংলাদেশ খুবই সুন্দর। এদেশের প্রাকৃতিক পরিবেশ দেখে আমি মুগ্ধ।

স্থানীয়রা জানান, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া ইউনিয়নের আলোনিয়া গ্রামের মিজি বাড়ির মৃত মফিজুল ইসলামের ছেলে মোবারক হোসেন ২০০৮ সালে কর্মসংস্থানের উদ্দেশ্যে পাড়ি জমান মিশরে। ওই দেশের রাজধানী কায়রোর একটি পোশাক কারখানায় কাজ করতেন মোবারক। তার কর্ম এলাকায় বসবাস করতেন নুরহান নামে তরুণীর পরিবার। বেশ কিছুদনি অতিহবাহিত হওয়ার পর পরিচয় হয় নুরহানের সঙ্গে। পর্যায়ক্রমে পরিচয় থেকে তাদের প্রেমের সম্পর্ক হয়।

নুরহানের পিতা ফৌজি রমদান লিবিয়ার নাগরিক। তিনিও কর্মসংস্থানের কারণে মিশরের বসবাস করেন। মোবারক ও নুরহানের সম্পর্ক জানতে পেরে প্রথমে মেনে না নিলেও একসময় মেনে নেন। এরপর ২০১৬ সালে তাদের বিয়ে হয়। ওই বিয়েতে মোহরানা ধার্য করা হয় বাংলাদেশি টাকায় ১০ লাখ টাকা। বিয়ের পর থেকে এই দম্পত্তি সুখে ও শান্তিতে রয়েছেন বলে জানান পরিবারের সদস্যরা। গত একবছর আগেও মোবারক নুরহান বাংলাদেশে এসে ভ্রমন করে যান। গত এক মাস আগে আবারও জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশে এসেছেন।

মোবারক হোসেনের বাড়ি জেলার ফরিদগঞ্জ উপজেলায়। কিন্তু বর্তমানে চাঁদপুর সদর উপজেলার বাড়ি করে পরিবারের সদস্যরা বসবাস করছেন।

নুরহান ভাই বোনদের মধ্যে তৃতীয়। মোবারকের বাবা নেই। মোবারক ছাড়া তার মা, দুই বোন এক ছোট ভাই থাকেন বাড়িতে।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, আমাদের এলাকার মোবারক বিদেশ থেকে বিয়ে করে বউ এনেছে। তারা খুবই সুন্দরভাবে চলাফের করছে। আমাদের কাছে মিশরী এই মেয়ের আচরণ খুবই ভালো মনে হয়েছে।

মোবারক হোসেরন মা জয়তুননেছা বেগম জানান, আমার ছেলে আজ ১৫ বছর ধরে মিশরে থাকে। ২০১৬ সালে বিয়ে করেছে। গত বছরও একবার বাড়িতে এসেছে বউকে নিয়ে। এখন আবার এসেছে। মেয়েটি ভালো, নামাজ পড়ে। কাজও করতে পারে টুকটাক। ছেলের কাছ থেকে অল্প বাংলা শিখেছে। সবাই আমার ছেলে এবং বউরে জন্য দোয়া করবেন।

নুরহান তার নিজের পরিচয় তুলে ধরে বলেন, আমার নাম নুরহান। মোবারকের সঙ্গে আমার বিয়ে হয়েছে। মোবারক ও তার পরিবারের সদস্যরা খুবই ভালো। তাদের সঙ্গে থেকে আমার খুবই ভাল লেগেছে। তারা আমার প্রতি খুবই যত্নবান। আমার শাশুড়ি খুবই ভালো। তাকে আমি ভালোবাসি। বাংলাদেশ খুবই সুন্দর। এদেশের প্রাকৃতিক পরিবেশ দেখে আমি খুবই মুগ্ধ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ইসতিসকার নামাজ আদায় 
বিয়ে না দেওয়ায় মাকে গলা কেটে হত্যা করল ছেলে
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
X
Fresh