• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

রাজবাড়ী-২ : অনিয়মের অভিযোগে পুনর্নির্বাচনের দাবি ঈগল প্রতীকের প্রার্থীর

আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ২২:১২
রাজবাড়ী-২ : অনিয়মের অভিযোগে পুনর্নির্বাচনের দাবি ঈগল প্রতীকের প্রার্থীর
ছবি : সংগৃহীত

বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে রাজবাড়ী-২ আসনের ঘোষিত ফলাফল বাতিলের দাবি জানিয়েছেন আসনটির স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।

সোমবার (৮ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি লিখিতভাবে এ আবেদন করেন। সেখানে তিনি আসনটিতে পুনর্নির্বাচনের দাবি জানান। পরে সাংবাদিকদের এ তথ্য জানান নূরে আলম সিদ্দিকী হক।

আবেদনে তিনি উল্লেখ করেন, ভোটগ্রহণের তিন দিন পূর্ব থেকেই নৌকা সমর্থক ও বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীরা গভীর রাতে ঈগল প্রতীকের সমর্থকদের বাড়িতে গিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেন এবং বোমা ফাটিয়ে আতংকের সৃষ্টি করেন। এ ছাড়া ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা বল প্রয়োগ করে দায়িত্বরত প্রিসাইডিং অফিসারদের সহায়তায় প্রায় সব কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দেয়। এমনকি ভোট গণনার সময়ও ভোট কেন্দ্রে আমার কোনো পোলিং এজেন্টকে বুথে থাকতে দেওয়া হয়নি। পরবর্তীতে জানা যায় নিজেদের মনোনীত ব্যক্তিকে ঈগল প্রতীকের এজেন্ট হিসেবে দেখিয়ে নির্বাচনী ফলাফল সিটে স্বাক্ষর করিয়ে নেওয়া হয়েছে।

এছাড়া নৌকার কর্মীরা বিভিন্ন কেন্দ্রে প্রকাশ্যে নৌকায় সিল মেরে বক্সে ফেললেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

আবেদনে এসব অনিয়ম বিশেষ বিবেচনায় নিয়ে রাজবাড়ী-২ আসনে ঘোষিত বেসরকারি নির্বাচনী ফলাফল জরুরিভাবে বাতিল করে পুনর্নির্বাচনের ব্যবস্থা গ্রহণের দাবি জানান ঈগল প্রতীকের এ প্রার্থী।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বীকে আক্রমণের অভিযোগে আ. লীগ নেতাকে শোকজ
আসামি ধরতে গিয়ে ইমামকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
টেকনাফ উপজেলা চেয়ারম্যানকে বদির হুমকি, গুলিবর্ষণের অভিযোগ
রাশিয়ার বিরুদ্ধে সাইবার হামলার অভিযোগ
X
Fresh