• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নৌকার পক্ষে কাজ করায় ১৯ প্রিজাইডিং কর্মকর্তাকে অব্যাহতি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ২২:৩৭
নৌকার পক্ষে কাজ করায় ১৯ প্রিজাইডিং কর্মকর্তাকে অব্যাহতি
ছবি : সংগৃহীত

কালিয়াকৈরে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে প্রচার প্রচারণা করার অভিযোগে ১৯ জন প্রিজাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি পাওয়া সকলেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক।

শুক্রবার (৫ জানুয়ারি) তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গাজীপুর-১ (কালিয়াকৈর ও গাজীপুর সদর একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম গত ২ জানুয়ারি সহকারী রিটার্নিং অফিসারের কাছে একটি আবেদন করেন।

ওই আবেদনে তিনি বলেন, কালিয়াকৈর উপজেলার মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কালিয়াকৈর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান আরিফ নির্বাচনী প্রচারণায় সরাসরি অতি উৎসাহী হয়ে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে বিভিন্নভাবে পক্ষপাতমূলক আচরণ এবং শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে সম্পৃক্ত ব্যক্তিদের মধ্যে ক্ষমতার অপব্যবহার করার প্রয়াস চালাচ্ছে। যার কারণে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। এ ছাড়া আরও ১৮ জনের একটি তালিকা সেখানে জমা দেন। পরে বিষয়টি আমলে নিয়ে কর্তৃপক্ষ ১৯ জনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান আরিফ বলেন, বিষয়টি নিয়ে তাদের মধ্যে হয়তো কেউ ভুল বুঝিয়েছে। বাস্তবে তিনি কোনো প্রার্থীর পক্ষে কোনো ভোট চাওয়া বা প্রচারণায় যাননি।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, নির্বাচনের জন্য প্রিজাইডিং কর্মকর্তাদের যা প্রয়োজন তার চেয়ে বেশি প্রশিক্ষণ দেওয়া হয়। যাতে কেউ হঠাৎ অসুস্থ বা অন্য কোনো অসুবিধা থাকলে পরিবর্তন করা যায়। তাই যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে তাদের দায়িত্ব না দিয়ে রিজার্ভে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ
আ.লীগের বৈঠক : মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করার বিষয়ে যা জানা গেল
‌‘উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়নি’
‘মনে হচ্ছিল আমি সমুদ্রের মধ্যে সামান্য ডিঙি নৌকা’
X
Fresh