• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফেনীতে নৌকার প্রচারণায় অংশ নেওয়া সেই পুলিশ কর্মকর্তাকে তলব

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ২০:১৫
ফেনীতে নৌকার প্রচারণায় অংশ নেওয়া সেই পুলিশ কর্মকর্তাকে তলব
ছবি : আরটিভি

আচরণবিধি লঙ্ঘন করে ফেনী-২ (সদর) আসনে নৌকার প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ ওঠা এসপি পদমর্যাদার সেই পুলিশ কর্মকর্তাকে তলব করেছেন আদালত।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ফেনী নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বেলাল উদ্দিন (যুগ্ম জেলা ও দায়রা জজ) এ আদেশ দেন।

আদেশে বলা হয়, ‘আপনি বিগত ২৫ ডিসেম্বর ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের জাহানপুর গ্রামে নৌকার প্রার্থীর প্রচারণায় ফুলের মালা পরে অংশগ্রহণ করেছেন এবং ফুলের মালা পরিহিত অবস্থায় আপনার ছবি পত্রিকায় প্রকাশিত হয়েছে, যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়।’

বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের সাঁটলিপিকার রাজিব বণিক। তিনি বলেন, শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় আদালতে সশরীর হাজির হয়ে কিংবা প্রতিনিধির মাধ্যমে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য আদেশ দেন আদালত।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৫ ডিসেম্বর ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জাহানপুর গ্রামে প্রচারণা চালাতে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী নিজাম উদ্দিন হাজারী। সেখানে তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের পাশাপাশি ফুলের মালা পরা পুলিশ কর্মকর্তা জসিম উদ্দিনকে দেখা গেছে। তার গ্রামের বাড়িও জাহানপুর গ্রামে।

উল্লেখ্য, ফেনী-২ (সদর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ ওঠে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা জসিম উদ্দিনের বিরুদ্ধে। এ ধরনের একটি ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। সরকারি কর্মকর্তা হয়ে এভাবে কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়া আচরণবিধির লঙ্ঘন। তবে সংসদ সদস্য প্রার্থী নিজাম উদ্দিন হাজারী এই ছবি দুই মাস আগের বলে দাবি করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
যে কারণে চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
X
Fresh