• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজার রুটে নতুন ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ২২:১৬
ট্রেনের টিকিট
ফাইল ছবি

ঢাকা-কক্সবাজার রুটে নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ট্রেনটি আগামী ১০ জানুয়ারি যাত্রা শুরু করবে।

বুধবার (৩ জানুয়ারি) কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা-কক্সবাজার রুটের নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেসের ৪ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আন্তঃনগর ট্রেনের ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ১০ দিন আগে থেকে আগাম টিকিট দেয়। সে হিসাবে ১০ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত চার দিনের টিকিট ছাড়া হয়েছে। অনলাইন ও কাউন্টারে টিকিট পাওয়া যাচ্ছে। এ ছাড়া ভবিষ্যতে এই রুটে আরও কয়েকটি ট্রেন যুক্ত হবে।

পর্যটক এক্সপ্রেসের সময়সূচি

পর্যটক এক্সপ্রেসের ৮১৫ নম্বর ট্রেনটি কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত ১১টা ১৫ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌছাবে রাত সাড়ে ৪টায়।

অন্যদিকে ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর ৬টা ১৫ মিনিটে ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে চট্টগ্রাম পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়।

পর্যটক এক্সপ্রেসে দুটি শ্রেণির টিকিট রয়েছে। ঢাকা পর্যন্ত এসি (স্নিগ্ধা) শ্রেণির সিটের ভাড়া পড়বে ১ হাজার ৩২৫ টাকা এবং ননএসি (শোভন) শ্রেণির জন্য ৬৯৫ টাকা। চট্টগ্রাম পর্যন্ত এসি (স্নিগ্ধা) শ্রেণির সিটের ভাড়া পড়বে ৪৭০ টাকা এবং ননএসি (শোভন) শ্রেণির জন্য ২৫০ টাকা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৩
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ: ৩ ঘণ্টা পর চলাচল স্বাভাবিক
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ: উদ্ধার কাজে ২ প্লাটুন বিজিবি
গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি
X
Fresh