• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ১৩:০৩
ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ
ছবি : আরটিভি

নীলফামারীর সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

এতে মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত বেসরকারি তিনটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েন। তবে শঙ্কার কোনো কারণ নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সৈয়দপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, সৈয়দপুরে আজ এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশেরও সর্বনিম্ন তাপমাত্রা। সৈয়দপুরের আকাশে ঘন কুয়াশা বিরাজ করছে। এই ঘন কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে। বেলা ১১টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০০ মিটার। দুপুর ১২টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৭০০ মিটার। সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে রানওয়েতে বিমান ওঠানামা করতে পারে। তাই কোনো ফ্লাইট অবতরণ করতে পারেনি।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। ঘন কুয়াশা কেটে যেতে আরও কয়েকঘণ্টা সময় লাগতে পারে। এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকবে এবং সেই সঙ্গে মধ্যরাত থেকে ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বাড়বে।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার মজিবুর রহমান বলেন, আবহাওয়া পরিবর্তন ও সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ইউএস-বাংলার দুটি, নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে উড্ডয়ন করেনি। আকাশে ঘন কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের বৃহত্তম বিমানবন্দরে বছরে চলাচল করতে পারবে ২৬ কোটি যাত্রী
এসএসসি পাসে চাকরি দেবে ইউএস-বাংলা, কাজ বিমানবন্দরে 
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
X
Fresh