• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ঘন কুয়াশায় বিপর্যস্ত কুড়িগ্রাম

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ১০:০৪
ঘন কুয়াশায় বিপর্যস্ত কুড়িগ্রাম
ছবি : আরটিভি

ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে কুড়িগ্রামের মানুষ। দুদিন থেকে কুড়িগ্রামে ঘন কুয়াশায় সকাল ৯টা পর্যন্ত ঢাকা থাকছে চারদিক। সঙ্গে বইছে উত্তরের হিমেল হাওয়া। ফলে শীতের তীব্রতা অনুভূত হচ্ছে এ জেলায়। কুয়াশার কারণে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে সড়কে চলছে যানবাহন। শীত বাড়ায় দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। শিশু বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে শীতজনিত রোগে।

সোমবার (১ জানুয়ারি) ভোর ৬টায় এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

দুদিন থেকে জেলায় সন্ধ্যা নামলেই কমতে শুরু করে তাপমাত্রা। রাতভর থাকে তীব্র শীতের প্রকোপ। সকালে কুয়াশা আর বৃষ্টির মতো ঝরে পড়া শিশিরে নাজেহাল হয়ে পড়েছে দিন মুজুর শ্রেণির মানুষ। ঘন কুয়াশায় চলতি ইরি মৌসুমের বীজতলা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নের কৃষক রফিকুল ইসলাম বলেন, দুদিন থেকে শীত ও কুয়াশা বাড়ায় ইরির বীজতলা ক্ষতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এরকম কুয়াশা যদি বেশ কিছুদিন থাকে তবে বীজতলা নষ্ট হয়ে যাবে।

অটোচালক এনামুল বলেন, ঘন কুয়াশার কারণে সড়কে তাদের অটো চালাতে অসুবিধা হয়। অনেক বেলা পর্যন্ত হেডলাইট জ্বালিয়ে সড়কে চলতে হয় তাদের। তাছাড়া শীত বাড়ায় যাত্রী কমে গেছে।

শ্রমিক আমিনুর ইসলাম জানান, শীত আর কুয়াশা থাকায় সকাল সকাল কাজে যোগ দিতে পারছেন না তারা। অনেকটা বেলা হওয়ার পর তাদের কাজে যোগ দিতে হচ্ছে।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, এখন প্রতিদিন তাপমাত্রা কমে আসবে এবং ঘন কুয়াশার সঙ্গে শীতের তীব্রতা বাড়বে এ জেলায়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
বৈশাখের সকালে ময়মনসিংহে ঘন কুয়াশা
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
X
Fresh