• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অনশনে অসুস্থ রানা দাশগুপ্ত 

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৬
দাশগুপ্ত
ছবি : সংগৃহীত

সংখ্যালঘু সম্প্রদায়কে দেয়া আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে অনশনে থাকা অ্যাডভোকেট রানা দাশগুপ্ত অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক। কর্মসূচিতে তিনি ছাড়া আরও কয়েকজন অসুস্থ হয়েছেন বলে জানায় সংগঠনটি। তবে চিকিৎসকেরা হাসপাতালে ভর্তির পরামর্শ দিলেও অনশনস্থল ছাড়ছেন না রানা দাশগুপ্ত।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে এ গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি শুরু করা হয়। ৪৮ ঘণ্টার এ কর্মসূচি শেষ হবে আগামীকাল রোববার ভোর ৬টায়।

সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ জানান, দীর্ঘ সময় ধরে অবস্থান ও না খাওয়ার কারণে রানা দাশগুপ্তসহ আমাদের অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের একটি চিকিৎসক দল অনশনে অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা দিচ্ছেন।

সহকারী অধ্যাপক ডা. পিসি দাস গণমাধ্যমকে বলেন, যেহেতু দাশগুপ্ত খাচ্ছেন না, সেহেতু তার পানিশূন্যতা কাটানোর জন্য স্যালাইন দেয়ার ব্যবস্থা করছি। অনশনের কারণে রানা দাশগুপ্তের শারীরিক অবস্থা হঠাৎ ভেঙে পড়েছে। তার রক্তচাপ (প্রেসার) কমে গেছে। হয়তো তাকে হাসপাতালে নেয়া লাগতে পারে, যদিও তিনি এখান থেকে যেতে চাচ্ছেন না।

এ বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক বলেন, আমাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত মৃত্যু হলেও অবস্থান ও পরবর্তী সংগ্রাম চালিয়ে যাব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২২ বছরের স্বামীর বাড়িতে ৪৩ বছর বয়সী স্ত্রীর অনশন
তাপপ্রবাহে এক বিদ্যালয়ের ৩০ শিক্ষার্থী অসুস্থ
পূজা চেরির জীবন বাঁচিয়েছিলেন যে অভিনেতা
মায়ের ডানায় নিজেকে সবচেয়ে নিরাপদ ভাবতাম: পূজা চেরি  
X
Fresh